scorecardresearch

বড় খবর

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কড়া নির্দেশ, ১৮৩ জন ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করল SSC

বৃহস্পতিবারই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করল স্কুল সার্ভিস কমিশন।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কড়া নির্দেশ, ১৮৩ জন ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করল SSC
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

যেমন কথা, তেমন কাজ। ২৪ ঘণ্টার মধ্যেই অযোগ্য-ভুয়ো শিক্ষকদের তালিকা প্রকাশ করার কড়া নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবারই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করল স্কুল সার্ভিস কমিশন। ওয়েবসাইটে এসএসসি সেই তালিকা আপলোড করেছে। ১৮৩ জন শিক্ষকের নাম রয়েছে সেই তালিকায়। ভুয়ো সুপারিশপত্রের ভিত্তিতে চাকরি পেয়েছিলেন তাঁরা।

অযোগ্যদের নাম, রোল নম্বর, আবেদনপত্রের নম্বর থেকে শুরু করে কোন বিষয়ে শিক্ষকতার জন্য আবেদন করেছিলেন সবই প্রকাশ করা হয়েছে তালিকায়। বাংলা থেকে শুরু করে ইংরাজি, অঙ্ক, ইতিহাস, ভূগোল, পদার্থ বিজ্ঞান, জীবনবিজ্ঞানের শিক্ষক-শিক্ষিকারাও রয়েছেন সেই তালিকায়।

এদিন সকালেই কলকাতা হাইকোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায় ২৪ ঘণ্টার মধ্যে নবম-দশম শ্রেণির ভুয়ো-অযোগ্য শিক্ষকদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করতে নির্দেশ দিয়েছিলেন। সেই কথা মতো ১৮৩ জনের নামের তালিকা নিজেদের ওয়েবসাইটে আপলোড করেছে এসএসসি। তবে বিচারপতি ১৮৩ জনের মধ্যে কে কোন স্কুলে কর্মরত রয়েছেন সেই তালিকা স্কুল পরিদর্শকের কাছে জানতে এসএসসি-কে নির্দেশ দেন। সেই তালিকা অবশ্য পর্ষদ এখনও জানায়নি।

আরও পড়ুন কাঠগড়ায় তৃণমূল শিক্ষাকর্মী, বিভাগীয় প্রধানকে হেনস্থা! ধুন্ধুমার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

এদিন সন্ধেয় তালিকা প্রকাশ করেছে এসএসসি। তালিকায় সবচেয়ে বেশি ভুয়ো শিক্ষক রয়েছেন ইংরাজি বিষয়ের। ১৮৩ জনের মধ্যে ৫৭ জন ইংরাজির শিক্ষক-শিক্ষিকা। ৩০ জন ভূগোলের, ২২ জন জীবন বিজ্ঞান, ২১ জন বাংলায়, অঙ্ক ও পদার্থ বিজ্ঞানে ১৮ জন করে এবং ইতিহাসে ১৭ জন রয়েছেন তালিকায়।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: West bengal ssc released list of 183 fake teachers name with details