মাধ্যমিকের অ্যাডমিট কার্ড প্রকাশ, ৮ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে সংশোধনের সময়

"২ ফেব্রুয়ারি অ্যাডমিট কার্ড প্রকাশের পর, যে সব পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড সংক্রান্ত সমস্যা দেখা দেবে, সেগুলি সংশোধনের জন্য ও সঠিক হল টিকেটের জন্য ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় পাবে।"

By: Arnab Mitra Kolkata  Published: Feb 2, 2019, 4:01:26 PM

WBBSE Madhyamik admit card: ফেব্রুয়ারি মাসের ২ তারিখ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষার হল টিকিট পর্ষদ অফিস থেকে বিতরণ করা হবে। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন, “২ ফেব্রুয়ারি অ্যাডমিট কার্ড প্রকাশের পর, যে সব পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড সংক্রান্ত সমস্যা দেখা দেবে, সেগুলি সংশোধনের জন্য ও সঠিক হল টিকেটের জন্য ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় পাবে।”

কল্যাণবাবু আরও বলেন, “অ্যাডমিট কার্ডের সংশোধন শুধুমাত্র কলকাতার পর্ষদ অফিস থেকে করা হবে। স্কুলের প্রতিনিধি বা পরীক্ষার্থীকে পর্ষদের কাছে উপস্থিত হতে হবে।”

পর্ষদ সূত্রে খবর, এই বছর ১২ তারিখ থেকে শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে মাধ্যমিক পরীক্ষা। গত দু’বছরের তুলনায় বেশি পরীক্ষার্থী এবারের পরীক্ষায় বসবে, এবং গত বছরের তুলনায় মহিলা প্রার্থীদের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। মধ্যশিক্ষা পর্ষদের এক কর্মকর্তা এও জানিয়েছেন, মাধ্যমিক পরীক্ষা ঘিরে গত বছরের চেয়ে এবছর কিছু অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

WBBSE Madhyamik Class 10 date sheets

প্রথম ভাষা (বাংলা/ ইংরেজি/ গুজরাটি/ হিন্দি/ আধুনিক তিব্বতি/ নেপালি/ ওড়িয়া/ পাঞ্জাবি/ তামিল/ তেলুগু/ উর্দু/ সাঁওতালি): ১২ ফেব্রুয়ারি ২০১৯

দ্বিতীয় ভাষা (ইংরেজী, বাংলা/ নেপালি, যদি ইংরাজী প্রথম ভাষা হয়): ১৩ ফেব্রুয়ারি

ভূগোল: ১৫ ফেব্রুয়ারি

ইতিহাস: ১৬ ফেব্রুয়ারি

ফিজিক্যাল সায়েন্স: ১৬ ফেব্রুয়ারি

অঙ্ক: ১৭ ফেব্রুয়ারি

বায়োলজি: ২০ ফেব্রুয়ারি

ঐচ্ছিক বিষয়: ২২ ফেব্রুয়ারি

গত বছর মাধ্যমিক পরীক্ষার সময় প্রশ্নপত্র ফাঁস করে দেওয়ার অভিযোগে জলপাইগুড়ি জেলার সুভাষনগর হাইস্কুলের প্রধান শিক্ষক হরিদয়াল রায় ধরা পড়েছিলেন। ঘটনার পরে পদ থেকে তাঁকে বরখাস্ত করা হয়েছিল।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Education News in Bengali.


Title: West Bengal WBBSE Madhyamik admit card released: মাধ্যমিকের অ্যাডমিট কার্ড প্রকাশ, ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সংশোধনের সময়

Advertisement