কংগ্রেসের প্রথম তালিকা প্রকাশিত, নাম নেই প্রিয়াঙ্কার

উত্তর প্রদেশে ২০১৪ সালে দুটি মাত্র আসনে জিতেছিল কংগ্রেস। সে দুটি আসন হল আমেথি এবং রায় বেরিলি।

By: New Delhi  Updated: March 8, 2019, 6:01:56 AM

আসন্ন লোকসভা নির্বাচনের জন্য কংগ্রেসের প্রথম প্রার্থী তালিকা প্রকাশিত হল। এ তালিকায় ১৫ জনের নাম রয়েছে। সোনিয়া গান্ধী তাঁর নিজের দুর্গ রায় বেরিলি থেকেই ভোটে দাঁড়াচ্ছেন।  ইউ পি এ চেয়ারপার্সন স্বাস্থ্যের কারণে এবারের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে যে গুজব রটেছিল, তা উড়ে গেল কংগ্রেসের প্রথম তালিকাতেই। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও তাঁর নিজের গড় আমেথি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন।

Congress First List কংগ্রেসের প্রথম তালিকা

এবারের তালিকায় যে ১৫ জনের নাম প্রকাশিত হয়েছে, তাদের মধ্যে ১১ জন লড়বেন উত্তর প্রদেশ থেকে এবং চারজন লড়বেন গুজরাট থেকে। সম্প্রতি পূর্ব উত্তর প্রদেশের দায়িত্বপ্রাপ্ত প্রিয়াঙ্কা গান্ধীর নাম এই তালিকায় নেই।

উত্তর প্রদেশে ২০১৪ সালে দুটি মাত্র আসনে জিতেছিল কংগ্রেস। সে দুটি আসন হল আমেথি এবং রায় বেরিলি।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ, জিতিন প্রসাদ এবং আরপিএন সিং তাঁদের পুরনো আসনেই ভোটে দাঁড়াচ্ছেন।

প্রাক্তন কংগ্রেস সভাপতি নির্মল ক্ষত্রী ফৈজাবাদ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। গুজরাট কংগ্রেসের প্রাক্তন প্রধান ভরতসিং সোলাঙ্কি লড়বেন আনন্দ লোকসভা আসন থেকে।

সোলাঙ্কি ২০০৪ এবং ২০০৯ সালে আনন্দ থেকে ভোটে জিতেছিলেন। কিন্তু ২০১৪ সালে তিনি বিজেপির দিলীপভাউ প্যাটেলের কাছে হেরে যান।

রাজু পারমার আহমেদাবাদ পশ্চিম  থেকে, প্রশান্ত প্যাটেল ভদোদরা থেকে এবং রঞ্জিত মোহনসিং রাঠোয়া ছোটা উদয়পুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কংগ্রেস সম্প্রতি ঘোষণা করেছে তারা উত্তরপ্রদেশের ৮০টি আসনেই প্রার্থী দেবে। সপা-বসপা নিজেদের মধ্যে জোটপ্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলার পর এ সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। তবে সপা-বসপা জোট জানিয়ে দিয়েছে আমেথি এবং রায় বেরিলিতে তারা কোনও প্রার্থী দেবে না।

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

2019 lok sabha poll congress first list published priyanka gandhi name not in list

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং