Lok Sabha Election 2019: তামিলনাড়ু-পুদুচেরিতে চূড়ান্ত বিজেপি-এআইএডিএমকে জোট

2019 Lok Sabha Elections: গোয়েল বলেন, "এ রাজ্যে আমরা ই পালানিস্বামী এবং ও পন্নিরসেলভমের নেতৃত্বে লড়াই করব এবং জাতীয় স্তরে আমাদের নেতা নরেন্দ্র মোদী।"

By: Updated: February 20, 2019, 08:44:24 AM

General Election 2019: লোকসভা নির্বাচনের প্রাক্কালে এআইএডিএমকে-র সঙ্গে জোট ঘোষণা করল বিজেপি। ২০১৯ সালের সাধারণ নির্বাচনে তামিলনাড়ু এবং পুদুচেরিতে এই জোট কার্যকর থাকবে। কেন্দ্রীয় রেলমন্ত্রী তথা বিজেপি নেতা পীযূষ গোয়েল মঙ্গলবার জানান, তামিল নাড়ুতে পাঁচটি আসনে লড়াই করবে বিজেপি। উল্লেখ্য, এ রাজ্যে লোকসভার মোট আসন সংখ্যা ৩৯।

সোমবার শিব সেনার সঙ্গে জোট চূড়ান্ত করার পর এদিন দক্ষিণ ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য তামিল নাড়ুতে জোট সঙ্গীকে পাশে পেয়ে বেশ খানিকটা স্বস্তিতে মোদী-শাহর পদ্ম ব্রিগেড। আসন রফা চূড়ান্ত করে এদিন গোয়েল বলেন, তামিল নাড়ুর ২১টি বিধানসভা আসনে উপনির্বাচনেও জয়ললিতা-এমজিআর-এর দলকে সমর্থন করবে বিজেপি। এরপরই তিনি আরও বলেন, “এ রাজ্যে আমরা ই পালানিস্বামী এবং ও পন্নিরসেলভমের নেতৃত্বে লড়াই করব, এবং জাতীয় স্তরে আমাদের নেতা নরেন্দ্র মোদী।”

আরও পড়ুন: সেনা-পদ্ম জোট অটুট, মহারাষ্ট্রে চূড়ান্ত ২৫-২৩ ফর্মুলা

উল্লেখ্য, এদিন বিজেপির সঙ্গে জোট ঘোষণার আগেই পাট্টালি মাক্কাল কাটচি (পিএমকে)-র সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা জানিয়ে দিয়েছে এআইএডিএমকে। সে রাজ্যের মুখ্যমন্ত্রী পালানিস্বামী এবং উপমখ্যমন্ত্রী তথা এআইএডিএমকে-র সমন্বয়কারী পন্নিরসেলভমের উপস্থিতিতেই দল জানিয়ে দিয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের সাতটি লোকসভা আসন থেকে লড়াই করবে পিএমকে। পাশাপাশি, পিএমকে-কে রাজ্যসভার একটি আসনও ছাড়া হবে বলে জানিয়েছে ‘আম্মা’র দল। আসন্ন লোকসভা নির্বাচনে সে রাজ্যে ডিএমকে জোটের সঙ্গে সমানে সমানে লড়ার উদ্দেশ্যেই পিএমকে-র সঙ্গে আগাম জোট ঘোষণা করেছে এআইএডিএমকে, বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের।

অন্যদিকে, কয়েক মাস ধরেই একাধিক শরিক বেঁকে বসায় রীতিমতো অস্বস্তিতে ছিল বিজেপি। গতকালই শিব সেনার সঙ্গে আসন রফা চূড়ান্ত হওয়ার পর এদিন এআইডিএমকে-র সঙ্গেও আসন সমঝোতা হয়ে যাওয়ায় বেশ খানিকটা নিশ্চিন্ত গেরুয়া শিবির।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Aiadmk bjp seal pact for tamil nadu puducherry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X