scorecardresearch

বড় খবর

মমতার প্রচার ব্যান করেই বঙ্গ ভোটের আবহে অবসর CEC সুনীল অরোরার

২০২২ সালের ১৪ মে পর্যন্ত মুখ্য নির্বাচন কমিশনার পদে থাকবেন ১৯৮০-র ব্যাচের আইআরএস (ইন্ডিয়ান রেভেনিউ সার্ভিস) অফিসার সুশীল।

মমতার প্রচার ব্যান করেই বঙ্গ ভোটের আবহে অবসর CEC সুনীল অরোরার
মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। ফাইল ছবি

হাইভোল্টেজ বঙ্গ ভোটের আবহেই নীরবে অবসর নিলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। তাঁর জায়গায় দায়িত্বে এলেন সুশীল চন্দ্র। সোমবার দেশের মুখ্য নির্বাচন কমিশনার হিসেবে মেয়াদ শেষ করেন অরোরা। ২০২২ সালের ১৪ মে পর্যন্ত মুখ্য নির্বাচন কমিশনার পদে থাকবেন ১৯৮০-র ব্যাচের আইআরএস (ইন্ডিয়ান রেভেনিউ সার্ভিস) অফিসার সুশীল। তাঁর কার্যকালের মধ্যে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মণিপুরের বিধানসভা ভোট হওয়ার সম্ভাবনা।

সুনীলের অবসর এবং সুশীল মুখ্য নির্বাচন কমিশনার পদে উন্নীত হওয়ার ফলে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের একটি পদ শূন্য হয়েছে। নির্বাচন কমিশনার পদে রয়েছেন অপর সদস্য রাজীব কুমার।

সুনীলের নেতৃত্বেই নির্বাচন কমিশন সোমবার সোমবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করে। ‘প্ররোচনামূলক’ বক্তব্যের কারণেই এই পদক্ষেপ করা হয়। কমিশনের এই পদক্ষেপের বিরুদ্ধে ইতিমধ্যেই সুর চড়িয়েছে তৃণমূল।

ইতিমধ্যে রাজ্যের ভোট পরিচালনা নিয়ে কমিশনের বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও সরব ঘাসফুল শিবির। এই হাইভোল্টেজ আবহে পশ্চিমবঙ্গে পরবর্তী ৪ দফার ভোটপর্ব পরিচালনার গুরুদায়িত্ব পেলেন সুশীল চন্দ্র।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Amid ongoing bengal poll cec sunil aurora retired from his post national