বড় খবর

অসন্তোষ চরমে, সমস্যা মেটাতে রাতভর বৈঠকে শাহ-নাড্ডা, বিজেপির প্রার্থী বদলের সম্ভাবনা

চার দফার প্রার্থী তালিকা ঘোষাণা করেছে বিজেপি। কিন্তু তাতেই প্রার্থী ঘিরে চরমে অসন্তোষ। খাস কলকাতায় দলের হেস্টিংস কার্যালয়ে আছড়ে পড়ছে কর্মীদের বিক্ষোভ।

চার দফার প্রার্থী তালিকা ঘোষাণা করেছে বিজেপি। কিন্তু তাতেই প্রার্থী ঘিরে চরমে অসন্তোষ। খাস কলকাতায় দলের হেস্টিংস কার্যালয়ে আছড়ে পড়ছে কর্মীদের বিক্ষোভ। প্রকট হচ্ছে জেলায় জেলায় গেরুয়া শিবিরের গোষ্ঠী কোন্দলের ছবি। পরিস্থিতি সামাল দিতে নিজের কর্মসূচি বদলে তড়িঘড়ি বৈঠকে বসলেন বিজেপির ‘চাণক্য’ অমিত শাহ। ছিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা। আলোচনায় ডাকা হয়েছিল বাংলায় ভোটের দায়িত্বে থাকা গেরুয়া বাহিনীর কেন্দ্রীয় নেতা ও রাজ্য নেতৃত্ব। প্রায় ভোর রাত পর্যন্ত চলে বৈঠক। ফলে এদিন সকালে নির্ধারিত সময় না বেরিয়ে পরে দিল্লির উদ্দেশ্যে রওনা হন শাহ।

বাংলা দখলে মরিয়া বিজেপি। প্রচারে আসছেন মোদী-শাহ-নাড্ডারা। ঠিক তখনই প্রার্থী ঘিরে এই ধরণের বিক্ষোভ জনমানসে ভুল বার্তা পৌঁছে দিতে পারে বলে মনে করছে পদ্ম নেতৃত্ব। তাই সমস্য়া এখনই মেটাতে চাইছেন অমিত শাহরা। ফলে কলকাতায় পৌঁছে রাতেই আলোচনা শুরু করেন শাহ। যোগ দেন নাড্ডাও। বৈঠকে ছিলেন শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়, অমিত মালব‌্য, দিলীপ ঘোষ, মুকুল রায়, অমিতাভ চক্রবর্তীরা। সোমবার রাতেই দিল্লি ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত তা পিছিয়ে আজ সকালে তাঁর যাওয়ার বিষয়টি স্থির হয়। কিন্তু জানা যায় যে বৈঠক শেষ হতে হতে প্রায় ভোর হয়ে গিয়েছে। তাই এদিন নির্ধারিত সময়েরও বেশ কিছি সময় পর নিউটাউনের হোটেল থেকে দিল্লির বিমান ধরতে বেরোন কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী।

মূলত দলের আদি-নব্য বিবাদ ঘিরেই প্রার্থী অসন্তোষ মাথাচাড়া দিচ্ছে। এবিষয়ে রাজ্য নেতৃত্বের থেকে খোঁজখবর নিয়েছেন শাহ-নাড্ডারা। কোন কোন বিষয় বিবেচনা করে প্রার্থী স্থির করা হয়েছে তাও দেখা হয়েছে। জানা যাচ্ছে, অসন্তোষ রয়েছে এমন বেশ কয়েকটা জায়গায় প্রার্থী বদল করতে পারে বিজেপি। এছাড়া প্রথম পর্যায়ে জঙ্গলমহলের ৩০ আসনে ভোট রয়েছে। সেখানে দলের প্রস্তুতি কেমন ও ভোটের ফল কী হতে পারে তার আগাম রিপোর্ট রাজ্য ও বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতাদের থেকে জানতে চান এমিত শাহ-জেপি নাড্ডা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit shah nadda meeting overnight to solv bjp workers dissatisfaction on candidates west bengal election 2021

Next Story
‘টিকিটের এত লোভ, দু’দলেই বিক্ষোভ!’, তৃণমূল-বিজেপিকে বিঁধলেন ‘বাম’ কমলেশ্বরkamaleswar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com