মেঘ করলে রাডার থেকে বিমান অদৃশ্য হয়ে যায় নাকি! মোদীকে বিদ্রূপবাণ রাহুলের

হামলা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য দলের সরকারি টুইটার হ্যান্ডেল থেকে প্রকাশও করা হয়েছিল। বিজেপির টাইম লাইনে এখন আর সে টুইট দেখা যাচ্ছ না।

By: New Delhi  Updated: May 14, 2019, 04:00:01 PM

বৃষ্টি হলে কি রাডারে বিমানের উপস্থিতি ধরা পড়ে না! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিলেন রাহুল গান্ধী! প্রসঙ্গ ছিল সেই বালাকোট। প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, মেঘে ঢাকা পড়ে যাওয়ার কারণে বালাকোটের বিমান হামলার দিন ভারতীয় বিমানের উপস্থিতি পাক রাডারে ধরা পড়েনি। মধ্যপ্রদেশের নীমুচে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে রাহুল গান্ধী আজ প্রশ্ন তুলেছেন, “মোদীজি, ভারতে যখন বৃষ্টি হয় তখন কি সব বিমান রাডার থেকে অদৃশ্য হয়ে যায়?”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অভিনেতা অক্ষয় কুমারের কথোপকথনের প্রচ্ছন্ন উল্লেখ করেছেন রাহুল। ওই কথোপকথনে মোদী বলেছিলেন ছোটবেলা থেকে এখনও পর্যন্ত তিনি আম খেতে ভালবাসেন। রাহুল এদিন বলেন, “মোদীজি, আপনি (আমাদের) শিখিয়েছেন কী করে আম খেতে হয়, এখন আপনি দেশকে বলুন বেকার যুবক-যুবতীদের জন্য আপনি কী করেছেন।”

শনিবার নিউজ নেশনে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, বালাকোট বিমান হামলার দিন আবহাওয়া খারাপ ছিল এবং বিশেষজ্ঞরা অনেকেই বলেছিলেন হামলার সিদ্ধান্ত প্রত্যাহার করা উচিত। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, তিনি চেয়েছিলেন হামলা হোক, মেঘের কারণে হামলায় সুবিধা হতে পারে।

হামলা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য দলের সরকারি টুইটার হ্যান্ডেল থেকে প্রকাশও করা হয়েছিল। এতে বলা হয়েছিল, “বিমানহামলার দিন আবহাওয়া ভাল ছিল না। বিশেষজ্ঞদের মনে এরকম একটা ভাবনার উদ্রেক হয়েছিল যে হামলার দিন বদল করা উচিত। তবে আমি বলেছিলাম যে মেঘের জন্য সুবিধা হতে পারে, রাডারে বিমানের উপস্থিতি ধরা পড়বে না।”

বিজেপির টাইম লাইনে এখন আর সে টুইট দেখা যাচ্ছে না।

এ মন্তব্যের জন্য প্রিয়াঙ্কা গান্ধী সহ অনেক বিরোধী নেতাদের তোপের মুখে পড়েছেন মোদী।

২৬ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বালাকোটে জৈশ-এ-মহম্মদের জঙ্গি প্রশিক্ষণ স্থলে হামলা চালায় ভারত। জম্মু কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর এই বিমান হামলা ঘটানো হয়।

Read the Story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Balakot air strike cloud cover rahul taunts pm narendra modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X