বড় খবর

ভোটের আগে অশান্ত মুর্শিদাবাদ, বোমার আঘাতে নিহত কংগ্রেস কর্মী, উত্তেজনা হরিহরপাড়ায়

মুখ্য়মন্ত্রীর সভার আগেই হরিহরপাড়ায় কংগ্রেস কর্মী খুনের ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরি।

প্রতীকী ছবি

ভোটের আগে রক্ত ঝরল মুর্শিদাবাদে। হরিহরপাড়ায় বোমার আঘাতে খুন হলেন কংগ্রেস কর্মী। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় স্থানীয় সূত্রে দাবি, গতকাল রাতে ওই এলাকায় তৃণমূল ও কংগ্রেসের মধ্যে ব্যাপক বোমাবাজি হয়। জখম হন দু’পক্ষের ৭-৮ জন। বোমার আঘাতে গুরুতর আহত হন কংগ্রেস কর্মী আবুল কাশেম আলি।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। কংগ্রেস ও তৃণমূল, দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ করেছে। এলাকায় উত্তেজনা থাকায় চলছে পুলিশের টহল। প্রসঙ্গত, হরিহরপাড়া বিধানসভাতে অষ্টম দফার নির্বাচন আগামী ২৯ এপ্রিল। আর তার দশ দিন আগে বোমাবাজির জেরে মৃত্যু হল কংগ্রেস কর্মীর।

নিহত কংগ্রেস কর্মীর ছেলে নাসের তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, ‘‘উনি নমাজ পড়ে বেরিয়ে আসছিলেন। সেই সময় তাঁর উপর প্রথমে ইট, পরে বোমা মারা হয়। তৃণমূলের দুষ্কৃতীরাই এই কাজ করেছে।’’ যদিও তাঁর দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল। শাসকদলের দাবি, এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।

উল্লেখ্য, মঙ্গলবারই মুর্শিদাবাদে নির্বাচনী প্রচারে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর প্রথম জনসভা জিয়াগঞ্জে। তারপর সাগরদিঘিতে এবং তৃতীয় সভাটি রয়েছে ফরাক্কায়। মুখ্য়মন্ত্রীর সভার আগেই হরিহরপাড়ায় কংগ্রেস কর্মী খুনের ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরি। তিনি বলেছেন, “মুর্শিদাবাদ থেকে আসন পেতে মরিয়া তৃণমূল কংগ্রেস। সেই জন্যই পঞ্চায়েত ভোটের মতো পরিস্থিতি ফিরিয়ে আনতে চাইছে তারা।”

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal polls congress worker dies as bombs hurled at him in murshidabad

Next Story
রাজ্যে মোট ২ হাজার শয্যার ‘সেফ হোম’, করোনা যুদ্ধে তৈরি হচ্ছে বাংলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com