বড় খবর

হাইকোর্টে স্বস্তি জয়পুরের তৃণমূল প্রার্থীর, মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ

হলফনামায় ত্রুটির কারণে বাতিল হয়ে গিয়েছিল তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন পত্র।

tmc candidate in Rajya Sabha poll, রাজ্যসভা ভোট তৃণমূল প্রার্থী, Jahar Sirkar tmc candidate Rajya Sabha election, রাজ্যসভা নির্বাচনে এবার তৃণমূল প্রার্থী জহর সরকার, tmc Jahar Sirkar Rajya Sabha, তৃণমূল রাজ্যসভা ভোট জহর সরকার
এবার রাজ্যসভা ভোটে তৃণমূলের প্রার্থী প্রসার ভারতীর প্রাক্তন সিইও জহর সরকার।

হলফনামায় ত্রুটির কারণে বাতিল হয়ে গিয়েছিল পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীর মনোনয়ন। যার জেরে চাপে পড়ে গিয়েছিল শাসকদল। কিন্তু বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে স্বস্তি পেলেন তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার। মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ করে দিল হাইকোর্ট। কমিশনকে পুরনো মনোনয়ন পত্রই বহাল রাখার নির্দেশ দিল আদালত।

এর আগে বুধবার পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন পত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন। মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় তা বাতিল করা হয়েছে বলে কমিশনের দাবি। প্রথম দফায় ২৭ মার্চ জয়পুর কেন্দ্রে ভোটগ্রহণ। এক্ষেত্রে মনোনয়ন পেশের শেষ দিন পেরিয়ে যাওয়ায় তৃণমূল প্রার্থীর পক্ষে আর নতুন করে মনোনয়ন জমা দেওয়া সম্ভব ছিল না।

আরও পড়ুন ‘৩-৪ দিনের মধ্যেই প্রচারে ফিরব’, ভিডিও বার্তায় সবাইকে সংযত থাকার বার্তা মমতার

মনোনয়ন বাতিল নিয়ে এর আগে কোনও মন্তব্য করতে চাননি তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার। প্রতিক্রিয়া পাওয়া যায়নি তৃণমূলের নেতৃত্বেরও। শেষপর্যন্ত আদালতের রায়ে স্বস্তি তৃণমূল শিবিরে। প্রসঙ্গত, এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে নরহরি মাহাতোকে। তিনি ফরোয়ার্ড ব্লক থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। অন্যদিকে, সংযুক্ত মোর্চার সমর্থিত ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়েছেন ধীরেন মাহাতো।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Big relief for tmc candidate in joypur as calcutta hc squash nomination rejection

Next Story
‘৩-৪ দিনের মধ্যেই প্রচারে ফিরব’, ভিডিও বার্তায় সবাইকে সংযত থাকার বার্তা মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com