বড় খবর

বাঁধভাঙা ভিড় তেজস্বীর সভায়, হেলিকপ্টার ঘিরে জনতার উচ্ছ্বাস, ভাইরাল ভিডিও

যুবনেতা তেজস্বী এখন দলের লণ্ঠনের শিখা ফের বাড়িয়ে দিয়েছেন। তাঁর সুরক্ষা নিয়ে সমঝোতা করতে চায় না আরজেডি।

বিহারের নির্বাচনে একতরফা হাওয়া নিজের দিকে ঘুরিয়ে নিয়েছেন লালুপুত্র তেজস্বী যাদব। আরজেডি-কংগ্রেস মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদবের জনসভায় বাঁধভাঙা জনতার ভিড় এখন সবথেকে বড় মাথাব্যথার কারণ এনডিএ জোটের। কিন্তু দিন দিন এই ভিড় নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। যে কারণে এবার নির্বাচন কমিশনকে তেজস্বীর নিরাপত্তা বাড়ানোর জন্য আবেদন করে চিঠি লিখল রাষ্ট্রীয় জনতা দল। সম্প্রতি একটি নির্বাচনী জনসভায় তেজস্বীর হেলিকপ্টারকে ঘিরে ধরে জনপ্লাবন। সেই দেখে প্রমাদ গুনছে আরজেডি। যতই হোক, যুবনেতা তেজস্বী এখন দলের লণ্ঠনের শিখা ফের বাড়িয়ে দিয়েছেন। তাঁর সুরক্ষা নিয়ে সমঝোতা করতে চায় না আরজেডি।

বৃহস্পতিবার আরজেডির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, নির্বাচনী জনসভায় পৌঁছনোর পর তেজস্বীর হেলিকপ্টার ঘিরে ধরেছে অসংখ্য জনতা। ভিড় নিয়ন্ত্রণ করার জন্য আশেপাশে কোনও পুলিশের টিকি খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে, তেজস্বীর সভায় ভিড়ের মধ্যে কোভিড প্রোটোকল মানা হচ্ছে না বলে আগেও সতর্ক করেছে নির্বাচন কমিশন। বেসামাল ভিড়ের জেরে তেজস্বীর সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে বলে চিন্তিত আরজেডি। দলের রাজ্যসভার সাংসদ মনোজ কুমার ঝা নির্বাচন কমিশনকে টুইট করে আর্জি জানিয়েছেন, “বারবার আবেদন করেও তেজস্বীর সভায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা পাওয়া যাচ্ছে না। যার ফলে প্রচুর ভিড় ঘিরে ধরছে তেজস্বীকে। তাঁর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন দল।”

নিজের টুইটের সঙ্গে ২১ অক্টোবর কমিশনকে লেখা আরজেডির চিঠি ট্যাগ করেছেন মনোজ। সেই চিঠিতে বলা হয়েছিল, জনতা ব্যারিকেড ভেঙে সভাস্থলের কাছে চলে আসছে। হেলিপ্যাডের সামনে ভিড় করায় হেলিকপ্টার ভাঙা বা বড়সড় কোনও দুর্ঘটনা ঘটতে পারে। আরজেডি পুলিশের বিরুদ্ধে খারাপ নিরাপত্তা ব্যবস্থার অভিযোগ তুলেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bihar elections crowd mobs tejashwis helicopter

Next Story
মিথ্য়া কথা বলায় মোদীর প্রতিদ্বন্দ্বী হতে পারব না: রাহুলmodi, rahul
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com