scorecardresearch

বড় খবর

নাবালিকাকে হেনস্থার অভিযোগ, বিজেপি প্রার্থীর গ্রেফতারির নির্দেশ

এক নাবালিকাকে যৌন হেনস্থা করার অভিযোগে ডায়মন্ড হারবার কেন্দ্রের বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়কে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করার নির্দেশ দিল পশ্চিমবঙ্গ শিশু-অধিকার সুরক্ষা কমিশন।

Child sexual abuse
প্রতীকী ছবি
বাংলার ভোটের শেষ পর্যায়ে তৃণমূল-বিজেপি চাপান-উতোর যখন তুঙ্গে, বড়সড় ধাক্কা খেল গেরুয়া ব্রিগেড। এক নাবালিকাকে যৌন হেনস্থা করার অভিযোগে ডায়মন্ড হারবার কেন্দ্রের বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়কে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করার নির্দেশ দিল পশ্চিমবঙ্গ শিশু-অধিকার সুরক্ষা কমিশন। পুলিশ অবশ্য এখনো সেই নির্দেশ কার্যকরী করে নি। শনিবার সকালে শিশু-অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী জানিয়েছেন, আজ নির্বাচন কমিশনের কাছেও গ্রেফতারির নির্দেশ জারি করার আবেদন জানাবন তিনি।

এএনআই সংবাদ সংস্থা সূত্রে খবর, ডায়মন্ড হারবার কেন্দ্রের শিবসেনা প্রার্থী সন্তোষ কুমারের অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত। অভিযোগ অনুযায়ী, সংশ্লিষ্ট নাবালিকা সম্প্রতি তার বাবার সঙ্গে নীলাঞ্জনের সঙ্গে দেখা করতে যান একটি বিষয়ে। মেয়েটির বাবাকে বাইরে দাঁড় করিয়ে রেখে নীলাঞ্জন নাবালিকার সঙ্গে কথোপকথনের সময় তাকে যৌন হেনস্থা করেন। ফলতার বাসিন্দা ওই নাবালিকার বাবা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানা গিয়েছে।


শিশু-অধিকার সুরক্ষা কমিশনের গোচরে বিষয়টি আসার পর কমিশন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে নির্দেশ দিয়েছে নীলাঞ্জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার, পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে চব্বিশ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করার। এবং POCSO (Protection of Children from Sexual Offences) আইনে মামলা রুজু করার।

প্রসঙ্গত, ডায়মন্ড হারবারে ভোটগ্রহণ শেষ দফায়, আগামি ১৯ মে। এই হাইপ্রোফাইল কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সৌম্য আইচ রায় এবং তৃণমূল প্রার্থী হলেন মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বয়ং। ভোটের এক সপ্তাহ আগে এই কেন্দ্রে নিজেদের প্রার্থীর গ্রেফতারির নির্দেশে অস্বস্তিতে বঙ্গের পদ্ম-ব্রিগেড।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Bjp candidate arrest west bengal child rights commission