বড় খবর

এবার খিদিরপুরে রুদ্রনীল ঘোষের মিছিলে ‘ইটবৃষ্টি’, নাটক বললেন শোভনদেব

এদিকে, এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন রুদ্রনীল।

West Bengal Election 2021, Bhowanipur, Rudranil Ghosh, BJP, TMC

সোমবার রুদ্রনীলের প্রচার মিছিলে হামলার অভিযোগ। চেতলার পর খিদিরপুরের এই ঘটনায় কাঠগড়ায় শাসক দল। এদিন বেলার দিকে কলকাতা পুরসভার ৭৭ নম্বর ওয়ার্ডে প্রচারে বেরোন ভবানীপুরের বিজেপির এই তারকা প্রার্থী।সেই প্রচার মিছিল চলাকালীন সেন্ট থমাস স্কুলের সামনে বিজেপির কর্মী-সমর্থকদের ওপর ইটবৃষ্টির অভিযোগে সরব হয়েছেন রুদ্রনীল।  এমনকি, ঢিল ও বড় পাথর ছুড়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা, এমনটাই অভিযোগ ওই তারকা প্রার্থীর। যদিও রুদ্রনীলের এই অভিযোগকে মান্যতা দিতে নারাজ ভবানীপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যে বিদায়ী মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

এদিকে, এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন রুদ্রনীল। তাঁর অভিযোগ, ‘মহিলাদের রেয়াত করা হয়নি। কোথাও প্রচার করতে দেওয়া হচ্ছে না। এটা কোন বাংলা? তৃণমূলের দুষ্কৃতীরাই ঢিল-পাথর ছুড়েছে মিছিল লক্ষ্য করে।‘ জানা গিয়েছে, মিছিল শুরুর সময় একপ্রস্থ ঝামেলা বেঁধেছিল। মিছিল শেষের দিকেই সেই ঝামেলাই বড় আকার নেয়।

যদিও শোভনদেব চট্টোপাধ্যায়ের দাবি, ’৭৭ নম্বর ওয়ার্ডে বিজেপির এত কর্মী-সমর্থক নেই যে প্রচার করবে। সব তৃণমূল কর্মীদের নির্দেশ দেওয়া আছে কোনও দল যাতে প্রচারে বাধা না পায়। হাতে ব্যান্ডেজ বেঁধে প্রচারের আলয় আসতে নাটক করছে রুদ্রনীল।‘

এদিকে, চতুর্থ দফা ভোটের  ৪৮ ঘণ্টা আগে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে ধুন্ধুমার বেঁধেছিল তৃণমূল-বিজেপির। বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষের ফ্লেক্স-ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে রাতে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় চেতলা। ইটবৃষ্টি, সবুজ-গেরুয়া দুই শিবিরের কর্মী-সমর্থকদের সংঘর্ষের জেরে আক্রান্ত হয়েছিলেন খোদ পদ্ম শিবিরের তারকা প্রার্থী। একাধিক গাড়ি ভাঙচুরও করা হয়। অবরুদ্ধ হয়ে যায় গোটা এলাকা। গভীর রাত পর্যন্ত দীর্ঘক্ষণ চেতলা থানায় বিক্ষোভ দেখায় তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকরা। পরে পরিস্থিতি আয়ত্তে এলেও থমথমে ছিল চেতলা। সেবারও বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষের নিশানায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফিরহাদ হাকিম।

ফিরহাদের অনুগামীরাই আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় বলে অভিযোগ করেছিলেন রুদ্রনীল। ঝামেলার সূত্রপাত, গেরুয়া শিবিরের ফ্লেক্স ছেঁড়াকে কেন্দ্র করে। বিজেপির দাবি, তৃণমূল ওই ফ্লেক্স ছিঁড়েছে। ঘটনার প্রতিবাদে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে যখন রুদ্রনীল থানায় অভিযোগ জানাতে যাচ্ছিলেন, তখনই তৃণমূল কর্মীরা মিছিল করে এসে তাঁদের উপর হামলা চালায়। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল এলাকা।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp candidate rudranil ghosh cried foul over alleged attack on his poll campaign state

Next Story
বিতর্কিত মন্তব্যের জের, ২৪ ঘণ্টার জন্য সায়ন্তন-সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com