বড় খবর

ত্রিপুরা আদিবাসী পর্ষদের ভোটে দুই অঙ্ক ছুঁতে পারল না বিজেপি! ১৮টি আসন টিপ্রার দখলে

যদিও ২০১৮-র বিধানসভা ভোটে এই পর্ষদ এলাকায় ব্যাপক প্রভাব ফেলেছিল বিজেপি-আইপিএফটি।

ত্রিপুরার আদিবাসী পর্ষদের ভোটে ব্যাপক পরাজয় বিজেপি ও তার শরিক আইপিএফটি-র। সে রাজ্যে শাসক জোট ২৮টির মধ্যে মাত্র ৯টি আসন জিতেছে। ১৮টি আসন জিতে আদিবাসী অধ্যুষিত এলাকায় প্রভাব বাড়িয়েছে টিপ্রা।একটি আসন জিতেছে নির্দল প্রার্থী। তবে এই ভোটে খাতাই খুলতে পারেনি বাম এবং কংগ্রেস।

জানা গিয়েছে টিপ্রা দলের প্রধান ত্রিপুরা রাজ পরিবারের সদস্য মানিক্য দেব বর্মণ। গত সেপ্টেম্বরে প্রদেশ কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেন মানিক্য দেব বর্মণ। নাগরিকত্ব আইন নিয়ে তাঁর প্রাক্তন দলের ভূমিকার সমালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছিলেন মানিক্য।  

৩০ আসন বিশিষ্ট আদিবাসী পর্ষদের ২৮টি আসনে নির্বাচন হয়। বাকি দুটি আসনের প্রতিনিধি নির্বাচন করেন রাজ্যপাল। রাজ্যের ২০টি বিধানসভায় এই ৩০টি আসন ছড়িয়ে রয়েছে। শেষবার ২০১৫ সালে স্বশাসিত জেলা পর্ষদের নির্বাচন হয়েছিল ২০১৫ সালে। সেই ভোটে ২৫টি আসনে জয়লাভ করেছিল তৎকালীন শাসক জোট বামফ্রন্ট।

যদিও ২০১৮-র বিধানসভা ভোটে এই পর্ষদ এলাকায় ব্যাপক প্রভাব ফেলেছিল বিজেপি-আইপিএফটি। কিন্তু তিন বছর পর সেই প্রভাব ধরে রাখতে ব্যর্থ বিজেপি ও তার শরিক। গত ৬ এপ্রিল এই নির্বাচন হয়েছিল। শুক্রবার টিপ্রা নেতা এবং দলীয় প্রার্থীদের ওপর হামলার অভিযোগে সরব হয়েছিলেন মানিক্য দেব বর্মণ।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp faces massive setback in tripura while the ruling ally could not cross two digits in a local poll national

Next Story
‘নোংরা রাজনীতি’ চলছে সরকার ফেলে দেওয়ার জন্য’, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে তোপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com