বড় খবর

পোস্টাল ব্যালেটে কারচুপি খোদ পদস্থ পুলিশ কর্তাদের, বিস্ফোরক অভিযোগ বিজেপির

পোস্টাল ব্যালটের জন্য পুলিশ কর্মীদের পরিচয়পত্র সংগ্রহ করা হচ্ছে। যা আদতে ভোটে প্রভাব খাটানোর সুচারু পরিকল্পনা বলে অভিযোগ গেরুয়া নেতৃত্বের।

ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ব্যানারে কারচুপি চলছে লালবাজারের অন্দরে। পোস্টাল ব্যালটের জন্য পুলিশ কর্মীদের পরিচয়পত্র সংগ্রহ করা হচ্ছে। যা আদতে ভোটে প্রভাব খাটানোর সুচারু পরিকল্পনা। আর এই ঘটনার নেতৃত্বে রয়েছেন কালীঘাট থানার ওসি শান্তনু সিনহা বিশ্বাস। তাঁকে সহায়তা করছেন আরও দুই পদস্থ পুলিশ কর্তা তপন কুমার মাইতি ও বিজিতাশ্ব রাউত। প্রক্সি ভোটের জন্য এই পরিচয়পত্র সংগ্রহের কাজ করা হয়েছে। সোমবার কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে মারাত্মক এই অভিযোগ করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে।

নগরপালকে দেওয়া বিজেপি নেতৃত্বের চিঠি

বিজেপি প্রতিনিধিদের এই চিঠিতে উল্লেখ, গত ১৩ ফেব্রুয়ারি কলকাতার উত্তীর্ণ সভাঘরে রাজ্য শাসকদলের একটি সভায় হাজির ছিলেন বেশ কিছু পুলিশ কর্মী। যেখানে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির উপস্থিতিতে কলকাতা পুলিশের একাধিক কর্মীর হাতে শাসকদলের পতাকা দেখা গিয়েছিল।

অবিলম্বে কারচুপির এই অভিযোগ খতিয়ে দেখে উপযুক্ত পদক্ষেপ ও কালীঘাট থানার ওসি সহ তিন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করারও আবেদন জানিয়ে বিজেপির তরফে এদিন নগরপালেপর কাছে চিঠি দেওয়া হয়েছে। এই চিঠিতে সাক্ষর রয়েছে, বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত, বিজেপির নির্বাচনী দলের সদস্য বিধায়র সব্যসাচী দত্ত এবং শিশির বাজোরিয়ার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp has made allegations against senior kolkata police officials for fraud postal ballot

Next Story
‘দিদি-মোদীর সঙ্গে আঁতাঁত কংগ্রেস শীর্ষ নেতার’, বিস্ফোরক আব্বাস সিদ্দিকি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com