বড় খবর

শ্রীরামপুর-কল্যাণী পর্যন্ত মেট্রো! বিজেপির ইস্তেহারে উন্নয়নের ‘সংকল্প’

কলকাতার সঙ্গে শহরতলির দ্রুত যোগাযোগ বাড়াতে কলকাতা মেট্রো শ্রীরামপুর, ধুলাগড় এবং কল্যাণী পর্যন্ত সম্প্রসারণ করা হবে।

বঙ্গ জয়ের লক্ষ্যে রবিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই ইস্তেহারকে প্রতিশ্রুতি না বলে ‘সংকল্প’ পত্রই বলেছেন। অমিত শাহ বলেন, ‘এটা সঙ্কল্প পত্র। এটা মেনেই বিজেপি সরকার চলবে। সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে এই ইস্তেহার। এই ইস্তেহার খুব গুরুত্বপূর্ণ বিজেপির কাছে। বাংলায় রাজনৈতিক হিংসা চরমে। রাজনীতির দুর্বৃত্তায়ন হয়েছে। বাংলায় ভোট ব্যাঙ্কের রাজনীতি। তৃণমূলের কুশাসনে বাংলার কালো অধ্যায়।”

বিবার সল্টলেকের ইজেডসিসিতে আয়োজিত ইস্তাহার প্রকাশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, বিজেপি সরকারে এলেই কলকাতাকে ঢেলে সাজাতে ২২ হাজার কোটি টাকা খরচ করা হবে। কলকাতার সঙ্গে শহরতলির দ্রুত যোগাযোগ বাড়াতে কলকাতা মেট্রো শ্রীরামপুর, ধুলাগড় এবং কল্যাণী পর্যন্ত সম্প্রসারণ করা হবে।

আরও পড়ুন, কেজি-পিজি ফ্রিতে নারী শিক্ষা, সরকারি বাসে বিনামূল্যে যাতায়াত! দেখুন বঙ্গ বিজেপির সংকল্প পত্র

গোটা রাজ্যেই উন্নয়ন পরিকল্পনা রাখা হয়েছে অমিত শাহ প্রকাশিত ইস্তেহারে। শিলিগুড়ি এবং কল্যাণীর মতো অন্যান্য নগরগুলিতে মেট্রো চালু করা হবে। পাঁচ বছরে ১০ হাজার কোটি এবং বাস টার্মিনাল নির্মাণের জন্য ৪,৬০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে বলেও জানান হয়।

দিলীপ ঘোষ বলেন, ‘কোন পথে বাংলার উন্নয়ন। কীভাবে বাংলায় কাজ করতে চায় বিজেপি। তাঁর সঙ্কল্প গৃহীত হয়েছে ইস্তেহারে। এক বছর এক মাসের দীর্ঘ প্রস্তুতি নিয়ে এই ইস্তেহার তৈরি। মানুষের দোরে দোরে ঘুরে, তাঁদের কী পাওনা? কী চাহিদা? এই সব বিশ্লেষণ করে তৈরি করা হয়েছে ইস্তেহার।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp manifesto promises on metro project infrastructure election 2021

Next Story
ভোট প্রচারে মোদীকে ‘অশালীন আক্রমণ’ মমতার, কমিশনে নালিশ ঠুকল BJPYaash Cycolne, Bengal CM, Mamata-Modi, Aerial Survey
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com