বড় খবর

‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!’, তৃণমূলের পাল্টা বিজেপির

বাঙালি আবেগ উস্কে তৃণমূল স্লোগান তুলেছে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’।

ভোট ময়দানে জোরাল হচ্ছে টক্কর। প্রচার, মিছিল, জনসভা থেকে স্লোগান উঠছে সমস্বরে। কিছুদিন আগেই তৃণমূল স্লোগান তুলেছিল ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। এবার তার পাল্টা দিল গেরুয়া শিবির। বিজেপি নতুন স্লোগান ‘‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!’ স্লোগানের পাশাপাশি এদিন সোশাল মিডিয়ায় বঙ্গ বিজেপির মহিলা নেত্রীদের একটি কোলাজও দেওয়া হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য, দেবশ্রী চৌধুরী, লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্য়ায়, ভারতী ঘোষ অগ্নিমিত্রা পাল।

বাঙালি আবেগ-সংস্কৃতির আবেগ উস্কে বিজেপির বিরুদ্ধে ‘বহিরাগত’ তকমা দেগে দিতে মরিয়া তৃণমূল। বিজেপি ক্ষমতায় এলেই বকলমে নাগপুরই বাংলা শাসন করবে বলে প্রচার করছে জোড়া-ফুল শিবির। এবার মতুন স্লোগান তুলে ধরে শাসক শিবিরকে পাল্টা বিঁধল পদ্ম বাহিনী।

আরও পড়ুন- বাংলা নিজের মেয়েকেই চায়, বাজি পিকে-র

কিন্তু, বিজেপির স্লোগান-কোলাজকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁর প্রশ্ন, ‘পিসি তো বাংলারই মেয়ে। পিসি তো সকলেরই আছে। তা হলে পিসিকে নয়, বাংলার মেয়েকে চাই কথার মানে কী।’ এরপরই কটাক্ষের সুরে চন্দ্রিমাদেবী বলেন, ‘যাদের মুখ ওরা (বিজেপি) ব্যবহার করেছে তাঁরাও তো কারও না কারও পিসি। তাঁরা কি জয় শাহ (অমিত শাহের পুত্র), কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশের পিসি নন। অস্বীকার করতে পারবেন? এ কথা অস্বীকার করলে তো দলই এঁদের বের করে দেবে।’

প্রচারে মমতার পাশের বাড়ির মেয়ে ইমেজকেই হাতিয়ার করছে তৃণমূল। এদিকে শনিবার, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ লেখা একটি কার্ড সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। রীতিমচ চ্যালেঞ্জ ছুড়ে তিনি জানিয়েছেন, ‘২রা মে (নির্বাচনের ফল প্রকাশের দিন) আমার আগের টুইটটি-র কথা মনে রাখবেন।’ কথা না মিললে জবাবদিহি করার ইঙ্গিত স্পষ্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp new campaign bangla tar meyekei chai pisi ke noye launches againt mamata banerjee tmc

Next Story
বাংলা নিজের মেয়েকেই চায়, বাজি পিকে-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com