scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিনামূল্যে কোভিড ভ্যাকসিন, ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি বিজেপির

করোনা আবহে আসন্ন নির্বাচনে বিনামূল্যে করোনভাইরাস ভ্যাকসিন দেওয়ার কথা এদিন ঘোষণা করেন অর্থমন্ত্রী। এমনকী ভোটের মুখে ১৯ লক্ষ চাকরীর প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

বিনামূল্যে কোভিড ভ্যাকসিন, ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি বিজেপির
ইস্তেহার প্রকাশে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। ছবি- স্ক্রিনশট নেওয়া

বিহার বিধানসভা নির্বাচনের আগে বড় প্রতিশ্রুতি দিল ভারতীয় জনতা পার্টি। বৃহস্পতিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। করোনা আবহে আসন্ন নির্বাচনে বিনামূল্যে করোনভাইরাস ভ্যাকসিন দেওয়ার কথা এদিন ঘোষণা করেন অর্থমন্ত্রী। এমনকী ভোটের মুখে ১৯ লক্ষ চাকরীর প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে গেরুয়া শিবিরের তরফে।

এদিন ইস্তেহার প্রকাশ করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বলেন, “দল নির্বাচনের প্রতিশ্রুতি পূরণে বিশ্বাস করে। যত দ্রুত কোভিড-১৯ ভ্যাকসিন বড় অংশে উৎপাদন করা যাবে তত তাড়াতাড়ি বিহারের প্রতিটি মানুষ বিনামূল্যে টিকা পাবে। আমাদের নির্বাচনী ইস্তেহারে এটিকেই প্রথম প্রতিশ্রুতি উল্লেখ করা হয়েছে।”

আরও পড়ুন, দেশের উন্নতিতে শাহের অবদান অনস্বীকার্য, অমিতের জন্মদিনে বার্তা মোদীর

অর্থমন্ত্রী এও বলেন, “বিহারের বৃদ্ধি ভারতের বিকাশের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।” তিনি ভোটারদের এনডিএর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নীতীশ কুমারের সমর্থন বাড়ানোর অনুরোধ জানিয়েছিলেন। বিজেপি উন্নতমানের জীবনযাত্রার লক্ষ্যে কাজ করে এই মর্মে জোর দিয়ে নির্মলা সীতারমণ বলেন, “বিহার এমন একটি রাজ্য যেখানে সমস্ত নাগরিকরা রাজনৈতিকভাবে সংবেদনশীল এবং সচেতন। একটি দল যে প্রতিশ্রুতি দেয় তা তারা জানে এবং বোঝে। যদি কেউ আমাদের ইস্তেহারে প্রশ্ন উত্থাপন করে, আমরা যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তা পূরণ করার বিষয়ে তাদের তা আত্মবিশ্বাসের সঙ্গে জবাব দিতে পারব।”

নির্বাচনী ইস্তেহারে ১৯ লক্ষ চাকরি এবং বিনামূল্যে করোনভাইরাস টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অর্থমন্ত্রী বলেন, “ভ্যাকসিনটি প্রয়োজনীয় অনুমোদন পাওয়ার পরে, আমরা প্রতিশ্রুতি দিয়েছি যে এটি বিহারের লোকদের জন্য উপলব্ধ করা হবে”। সীতারমণ বলেন, “বিহারের লোকেরা তাদের দক্ষতার কারণে দেশের প্রতিটি রাজ্যে চাকরী নিচ্ছেন। সবার জন্য প্রচুর বিকাশের সম্ভাবনা রয়েছে। বিহার সরকার আত্মবিশ্বাসের সঙ্গে তার পূর্ববর্তী প্রতিশ্রুতি বাস্তবায়নের ফলে এটি সম্ভব হয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Bjp on free vaccine 19 lakh jobs promise