বড় খবর

নিমতা কাণ্ডে ডেথ সার্টিফিকেটে বিজেপি প্রার্থীর স্বাক্ষর, প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের

তৃণমূলের দাবি, ওই বৃদ্ধাকে মারধরের ঘটনায় তদন্ত চলছে। ময়নাতদন্তের আগেই এভাবে রিপোর্ট দেওয়া যায় না।

এই ডেথ সার্টিফিকেট নিয়েই উঠেছে প্রশ্ন।

নিমতায় বিজেপি কর্মীর বৃদ্ধা মায়ের মৃত্যুতে তোলপাড় রাজ্য রাজনীতি। শোভা মজুমদারের মৃত্যুর ঘটনায় রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। তাঁর ডেথ সার্টিফিকেট নিয়ে প্রশ্ন তুলেছে শাসকদল তৃণমূল। কারণ, ডেথ সার্টিফিকেট দিয়েছেন উত্তর দমদমের বিজেপি প্রার্থী ডা. অর্চনা মজুমদার। যা নিয়ম বহির্ভূত বলে দাবি তৃণমূলের। সার্টিফিকেটে সইয়ের পাশাপাশি নিজের প্রার্থীপদের উল্লেখ করেছেন অর্চনাদেবী। যার জেরে তাঁর প্রার্থীপদ বাতিলের দাবি তুলেছে তৃণমূল।

প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি নিমতায় বাড়িতে ঢুকে বিজেপি কর্মীর মাকে মারধরের অভিযোগ উঠেছিল স্থানীয় তৃণমূল সদস্যদের বিরুদ্ধে। ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যজুড়ে নিন্দার ঝড় বয়ে যায়। সোচ্চার হয় বিজেপি। ১ মার্চ ওই আক্রান্ত বৃদ্ধার বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও অর্জুন সিংরা। এরপর অসুস্থ শোভা মজুমদার বাইপাসের একটি অত্যাধুনিক বেসরকারি হাসপাতালে প্রায় একমাসের উপর চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শারীরিক অবস্থার তেমন উন্নতিও না হওয়ায় কয়েকদিন আগেই ওই বৃদ্ধাকে বাড়ি ফিরিয়ে আনা হয়। রবিবার রাতেই মৃত্যু হয় তাঁর।

দ্বিতীয় দফা নির্বাচনের আগে ‘তৃণমূলের হাতে আক্রান্ত’ বৃদ্ধার মৃত্যুকেই হাতিয়ার করেছে বিজেপি। সকালেই মৃতার বাড়িতে চলে যান উত্তর দমদমের বিজেপি প্রার্থী অর্চনা মজুমদার। বিচারের দাবিতে মরদেহ নিয়ে বের হয় মিছিল। চলে পথ-অবরোধ। তৃণমূলের তরফে দাবি করা হয়েছিল, বয়সজনিত কারণে শোভা মজুমদারের মৃত্যু হয়েছে। কিন্তু অর্চনাদেবী ডেথ সার্টিফিকেটে লেখেন, মারের জেরে এক মাস পরেও তাঁর শরীরের ভিতরে ও বাইরে একাধিক গুরুতর আঘাত রয়েছে। কিন্তু অর্চনাদেবীর স্বাক্ষর ঘিরে বিতর্ক ছড়িয়েছে।

তৃণমূলের দাবি, ওই বৃদ্ধাকে মারধরের ঘটনায় তদন্ত চলছে। ময়নাতদন্তের আগেই এভাবে রিপোর্ট দেওয়া যায় না বলে দাবি করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp workers mother death row tmc alleges fault in death certificate

Next Story
নিমতায় BJP কর্মীর মায়ের মৃত্যু, বাংলার মেয়েদের সুরক্ষা নিয়ে প্রশ্ন শাহ-নাড্ডাদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com