বড় খবর

প্রার্থী করেনি দল, বিজেপির বড় পদ ছাড়লেন বাগদার বিধায়ক দুলাল বর

এবার কি দলও ছাড়বেন তিনি, তা নিয়ে জোর জল্পনা।

বাগদার বিধায়ক দুলাল বর। ফাইল ছবি

ঠাকুরবাড়ির ক্ষোভে জল ঢালতে এবার বনগাঁর তিনটি মতুয়া অধ্যুষিত আসনে শান্তনু ঘনিষ্ঠ নেতাদের প্রার্থী করেছে বিজেপি। গাইঘাটায় প্রার্থী করা হয়েছে বিজেপি সাংসদের দাদা সুব্রত ঠাকুরকে। বাদ পড়েছেন শান্তনুর বিরুদ্ধ গোষ্ঠীর নেতা দুলাল বর। আর তাতেই চটেছেন তিনি। এবার দলের প্রতি ক্ষোভ দেখিয়ে বিজেপির এসসি-এসটি মোর্চার সভাপতির পদ ছাড়লেন বাগদার বিধায়ক। এবার কি দলও ছাড়বেন তিনি, তা নিয়ে জোর জল্পনা।

প্রসঙ্গত, প্রার্থী তালিকায় বনগাঁ লোকসভার অন্তর্গত মতুয়া অধ্যুষিত কেন্দ্রগুলিতে প্রার্থী নিয়ে ক্ষোভপ্রকাশে করেছিলেন ঠাকুরবাড়ির সদস্য তথা সাংসদ শান্তনু ঠাকুরের বাবা মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। মতুয়া কাউকে প্রার্থী না করায় প্রকাশ্যে দলের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেন তিনি। মতুয়ারা এবার কার পক্ষে রায় দেবেন সেই নিয়েও হুঁশিয়ারি দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। এরপরই নড়েচড়ে বসে গেরুয়া নেতৃত্ব। তড়িঘড়ি বনগাঁ উত্তর ও গাইঘাটা কেন্দ্রের জন্য ঠাকুরবাড়ি ঘনিষ্ঠদেরই প্রার্থী করে বিজেপি।

গাইঘাটায় শান্তনুর ভাই সুব্রত ঠাকুরকে প্রার্থী করা হয়েছে। বনগাঁ উত্তরে শান্তনু ঘনিষ্ঠ অশোক কীর্তনিয়াকে প্রার্থী করেছে দল। শান্তনুর প্রবল বিরোধী বেসুরো বিধায়ক বিশ্বজিৎ দাসকে বনগাঁর বদলে বাগদায় প্রার্থী করা হয়েছে। টিকিট জোটেনি তৃণমূল থেকে আসা আরেক বিধায়ক দুলাল বরের। তিনিও শান্তনুর প্রবল বিরোধী বলে পরিচিত। এরপরই ক্ষোভে ফেটে পড়েন দুলাল বর। তিনি দিল্লিতে গিয়ে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ২০১৬ সালে কংগ্রেসের টিকিটে ভোটে জিতে পরে তৃণমূলে চলে যান। তারপর বিজেপিতে গিয়েও টিকিট পেলেন না এই বিধায়ক।

দুলাল বর জানিয়েছেন, দল এসসি-এসটি মোর্চার কোনও নেতাকে প্রার্থী করেনি। বিজেপি তফশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের মানুষকে সম্মান দেয় না বলে দাবি করেছেন। তাই তিনি ক্ষোভে পদ ছেড়েছেন। তবে এবার দল ছাড়বেন কি না তা নিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন। এদিকে, তিনি পদ ছাড়ার জেরে নড়েচড়ে বসেছে গেরুয়া নেতৃত্ব। তাঁকে কলকাতায় ডেকে পাঠিয়েছে শীর্ষ নেতৃত্ব। সেই বৈঠকের পর তিনি কী সিদ্ধান্ত নেন সেটাই দেখার।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjps sc st morcha president resigns as he denied poll ticket

Next Story
‘এত বোমা কোথা থেকে আসছে?’, ডিএম-এসপিদের প্রশ্ন ক্ষুব্ধ কমিশনেরbhangar EC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com