“বক্সার মোদী ঘুষি মেরেছেন কোচ আদবানিকেই”

"মোদীর গুরু কে? আদবানিজি। কিন্তু ছাত্র এখন আর গুরুকে হাত জোড় করে নমস্কারটুকুও করে না। গুরুকে জুতোর বাড়ি মেরে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয়েছে।"

By: New Delhi  Updated: May 6, 2019, 08:47:53 PM

নরেন্দ্র মোদীকে ‘বক্সার’ বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সোমবার তিনি বলেন প্রধানমন্ত্রী রিংয়ে ঢুকেছিলেন বেকারত্বের সঙ্গে লড়াই করার জন্য, কিন্তু শেষ অবধি ঘুষিটা মেরেছেন নিজের ‘কোচ’ এলকে আদবানিকে।

হরিয়ানার ভিওয়ানিতে এক জনসভায় ভাষণ দেওয়ার সময়ে রাহুল গান্ধী বলেন, “নরেন্দ্র মোদী নামের এক বক্সার, যিনি ৫৬ ইঞ্চি নিয়ে বড়াই করে বেড়ান, তিনি রিংয়ে ঢুকেছিলেন বেকারত্ব, কৃষক সমস্যা, দুর্নীতি ও অন্য়ান্য ইস্যুতে লড়াই করবেন বলে।” রাহুল বলেন, “আদবানিকে ঘুষি মারার পর মোদী ছোট দোকানদার, ছোট ব্যবসায়ীদের বিমুদ্রাকরণ ও গব্বর সিং ট্যাক্সের মাধ্যমে নক আউট করে দিয়েছেন।” গব্বর সিং ট্যাক্স বলে জিএসটি-কে উপহাস করেছেন রাহুল।

রাহুল বলেছেন, “নরেন্দ্র মোদীর কোচ আদবানিজি, গড়করির মত অন্য দলীয় সদস্যদের সঙ্গে নিয়ে মোদী রিংয়ে ঢুকে প্রথমেই আদবানির মুখে ঘুষি মেরে দেন।”

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

ভিওয়ানিতে গিয়ে বক্সিং নিয়ে রাহুলের এই বক্তব্য জনসভায় হারিয়ে যাওয়ার মত বিষয় নয়। ভারতীয় বক্সিংয়ের অন্যতম ধাত্রীভূমি হিসেবে পরিচিত ভিওয়ানি। বিজেন্দর সিংয়ের মত প্রখ্যাত বক্সাররা এ এলাকা থেকেই উঠে এসেছেন। বিজেন্দর এবার দক্ষিণ দিল্লি থেকে কংগ্রেসের প্রার্থী।

গান্ধীনগর আসন থেকে টানা ৬ বারের জয়ী প্রার্থী আদবানির জায়গায় এবার বিজেপি দাঁড় করিয়েছে সভাপতি অমিত শাহকে। অমিত শাহ এই প্রথম লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোদীর আদবানিকে অপমান নিয়ে এই প্রথম মুখ খুললেন না রাহুল গান্ধী। গত মাসে মহারাষ্ট্রের চন্দ্রপুরায় এক জনসভায় মোদীর নিজের গুরু আদবানিকে অপমান করার প্রসঙ্গ তোলেন রাহুল। সেদিন তিনি বলেছিলেন মোদী হিন্দুত্বের প্রাথমিক বিষয়গুলিই মেনে চলেন না।

সেদিন রাহুল বলেছিলেন, “মোদীর গুরু কে? আদবানিজি। কিন্তু ছাত্র এখন আর গুরুকে হাত জোড় করে নমস্কারও করে না। গুরুকে জুতোর বাড়ি মেরে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয়েছে।”

ভিওয়ানি-মহেন্দ্রগড় লোকসভা আসন থেকে কংগ্রেস এবার প্রাক্তন সাংসদ শ্রুতি চৌধরিকে প্রার্থী করেছে। শ্রুতি হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী বংশীলালের নাতনি, বর্তমান বিধায়ক কিরণ চৌধরির মেয়ে।

লোকসভা ভোটের পঞ্চম দফায়, আগামী ১২ মে হরিয়ানার আরও ৯টি আসনের সঙ্গে ভোট হবে ভিওয়ানি-মহেন্দ্রগড় কেন্দ্রে।

Read the Story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Boxer modi punched coach lk advani says rahul gandhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X