scorecardresearch

বড় খবর

Lok Sabha Elections 2019: ঘাটালে ভারতী, উলুবেড়িয়ায় ইশরাত?

বিজেপি-র প্রার্থী তালিকায় চমক হতে পারেন ইশরাত জাহান, যিনি সুপ্রিম কোর্টে তিন তালাক মামলায় ছিলেন অন্যতম আবেদনকারী এবং অতঃপর যোগ দিয়েছিলেন বিজেপি-তে।

Lok Sabha Elections 2019: ঘাটালে ভারতী, উলুবেড়িয়ায় ইশরাত?
ভারতী ঘোষ, লকেট চ্যাটার্জি

Lok Sabha Elections 2019: বিজেপি-র প্রার্থী তালিকা ঘোষিত হতে পারে আজ-কালের মধ্যেই। পশ্চিমবঙ্গের ৪২ টি আসনে পদ্ম চিহ্ন নিয়ে কারা ভোটযুদ্ধে নামতে চলেছেন, সে নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

বঙ্গের গেরুয়া ব্রিগেডের অন্দরে উড়ছে নানা নাম। মেদিনীপুর কেন্দ্রে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মনোনয়ন একরকম নিশ্চিতই, কিন্তু মেদিনীপুর জেলার আরেকটি লোকসভা কেন্দ্র ঘাটালে প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের নাম শোনা যাচ্ছে প্রার্থী হিসেবে। একদা মমতা ব্যানার্জির অত্যন্ত আস্থাভাজন এই বিতর্কিত আইপিএস দুর্নীতি মামলায় অভিযুক্ত হওয়ার পর চাকরি থেকে ইস্তফা দেন। মাসখানেক আগে যোগ দিয়েছেন পদ্ম-শিবিরে। ভারতী প্রার্থী হলে হাই-ভোল্টেজ লড়াইয়ের সাক্ষী থাকবে ঘাটাল, যেখানে তৃণমূলের তারকা প্রার্থী দেব।

কলকাতা উত্তর কেন্দ্রটি নিয়ে বিজেপি নেতৃত্ব আশাবাদী এবার। এখানে প্রার্থী হতে চলেছেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা, এমনই গুঞ্জন গেরুয়া শিবিরে। দলের আরেক গুরুত্বপূর্ণ নেতা শমীক ভট্টাচার্যের নাম শোনা যাচ্ছে দমদম কেন্দ্রের প্রার্থী হিসেবে। এই কেন্দ্রে অবশ্য প্রাক্তন সাংবাদিক রন্তিদেব সেনগুপ্তের নামও আলোচনায় আছে বলে দলীয় সূত্রে খবর। বাঁকুড়ায় শোনা যাচ্ছে রাজ্য বিজেপি-র শীৰ্ষ স্তরের নেতা সায়ন্তন বসুর নাম।

আরও পড়ুন: Lok Sabha Election 2019: “এই তৃণমূল আর না…”, বাবুলের কণ্ঠে প্রচারের রিংটোন

যাদবপুর-বসিরহাটে মিমি-নুসরত, আসানসোলে মুনমুন সেন, ঘাটালে দেব… তৃণমূলের প্রার্থী তালিকায় গ্ল্যামারের ঝলকানি যথেষ্ট। বিজেপি কীভাবে এই টলি-ব্রিগেডের মোকাবিলা করে, তা নিয়েও রাজনৈতিক মহলে জল্পনা বাড়ছে। দলের মহিলা মোর্চার সভানেত্রী লকেট চ্যাটার্জি যে বীরভূম থেকে লড়বেন, তা একরকম নিশ্চিত। সম্প্রতি দলে যোগ দেওয়া দুই তারকা মৌসুমী চ্যাটার্জি এবং বিশ্বজিত চট্টোপাধ্যায়কে দক্ষিণবঙ্গের দুটি কেন্দ্রে মনোনয়ন দিয়ে চমক দিতে পারে বিজেপি। পদ্ম শিবিরের আরেক নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়কে নিয়ে এখনও সেভাবে আলোচনা নেই জোরদার, তবে কলকাতা বা তার আশেপাশের কোন হাই-প্রোফাইল কেন্দ্র থেকে তিনি মনোনয়ন পেয়ে গেলে খুব অবাক হওয়ার কিছু থাকবে না। ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালের নামও ঘোরাফেরা করছে যাদবপুরে দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে।

বিজেপি-র প্রার্থী তালিকায় চমক হতে পারেন ইশরাত জাহান, যিনি সুপ্রিম কোর্টে তিন তালাক মামলায় ছিলেন অন্যতম আবেদনকারী এবং অতঃপর যোগ দিয়েছিলেন বিজেপি-তে। হাওড়ার উলুবেড়িয়া কেন্দ্রে আলোচনায় আছে ইশরাতের নাম।

তৃণমূল থেকে সাম্প্রতিক অতীতে দলত্যাগীদের অধিকাংশই যে টিকিট পাচ্ছেন, সেটাও প্রায় নিশ্চিত। ব্যারাকপুরে লড়বেন সদ্য দলত্যাগী অর্জুন সিং। বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ এবং বোলপুরে অনুপম হাজরার মনোনয়নও প্রায় নিশ্চিত। তৃণমূল ছাড়তে পারেন বলে তীব্র জল্পনা রয়েছে বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তকে ঘিরে। সব্যসাচী যদি সত্যিই তৃণমূলের সঙ্গ ত্যাগ করেন, বারাসাত কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হবেন, এমন জল্পনায় সরগরম উত্তর ২৪ পরগণার রাজনৈতিক মহল।

সবই আপাতত জল্পনা আর সম্ভাব্যতার স্তরে। যা কেটে যাবে আজ-কালের মধ্যে বিজেপি-র প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Buzz around possible lok sabha 2019 west bengal bjp candidate list