বড় খবর

কমিশনকে তুলোধনা হাইকোর্টের, ‘দায়সারা নয়, করোনাকালে ভোটে চূড়ান্ত ক্ষমতা প্রয়োগ করুন’

কমিশন চূড়ান্ত ক্ষমতা প্রয়োগ না করলে আদালতই প্রয়োজনে সেশনের কাজ করবে বলে জানিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

EC calcutta high court corona wes bengal election 2021

বিরামহীন সংক্রমণ, একদিনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের গন্ডি ছাড়িয়েছে। হাসপাতালে শয্যার অভাব, মিলছে না অক্সিজেন, ভ্যাকসিন। দেশজুড়ে হাহাকার। কিন্তু মহামারীর মাঝেও বাংলায় পালিত হচ্ছে গণতন্ত্রের উৎসব। ভোটের দফা কমানোর আবেদনও খারিজ করে দিয়েছে কমিশন। নির্দেশিকা পেশ করে স্বাস্থ্যবিধি মানার কথা জানিয়েছে তার। যদিও তাতে কাজের কাজ হচ্ছে না। এই অবস্থায়, কমিশন ভোট ব্যবস্থাপনায় দায়সারা কাজ করছে বলে তোপ দেগেছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ।

এদিন হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, করোনা মহামারির মধ্যে এই ভাবে শুধুমাত্র সার্কুলার দিয়ে নিজের দায় ঝেড়ে ফেলতে পারে না কমিশন। কমিশনের হাতে চূড়ান্ত ক্ষমতা রয়েছে। যা প্রয়োগ করা হচ্ছে না। সেই ক্ষমতার প্রয়োগ প্রয়োজন। কমিশনের আধিকারিক ও কুইক রেসপন্স টিমকে কাজে লাগানো হচ্ছে না।

শুনানিতে প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার টিএন সেশনের প্রসঙ্গ উত্থাপ করেন প্রধান বিচারপতি। সেশনের ১০ ভাগের ১ ভাগ কাজ করার জন্য কমিশনকে নির্দেশ দেয় হাইকোর্ট। কমিশন চূড়ান্ত ক্ষমতা প্রয়োগ না করলে আদালতই প্রয়োজনে সেশনের কাজ করবে বলে জানিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ। যদিও আদালতে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি না থাকায় এখনই কোনও চূড়ান্ত নির্দেশ জারি করা হচ্ছে না বলে জানানো হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Calcutta hc slammed ec for negligence in co ordinating election west bengal election 2021

Next Story
‘আপকো হি ভোট দুঙ্গা’, রাজ চক্রবর্তীর কানে কানে বললেন ‘বিক্ষুব্ধ’ বিজেপি কর্মী!raj
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com