scorecardresearch

বড় খবর

General Election 2019: তিন সপ্তাহ আগে দলে যোগ, আজ লোকসভার প্রার্থী

2019 Lok Sabha Elections: কোচবিহার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি নিশীথ প্রামাণিক দাপুটে নেতা বলে পরিচিত ছিলেন। এক সময়ে তিনি ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

General Election 2019: তিন সপ্তাহ আগে দলে যোগ, আজ লোকসভার প্রার্থী
২৮ ফেব্রুয়ারি বিজেপি-তে যোগ দেন নিশীথ প্রামাণিক

Lok Sabha Election 2019: দীর্ঘ প্রতীক্ষার পর এ রাজ্যে বিজেপি তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। ৪২টি আসনের মধ্যে ২৮টি আসনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে গেরুয়া দল। এ তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গেছে কোন্দল, বা আরও সত্যনিষ্ঠ ভাবে বলতে গেলে প্রকাশ্যে এসে পড়েছে গোষ্ঠীদ্বন্দ্বের চেহারা। তার একটি ছবি দেখা গেছে কোচবিহারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলায় লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

কোচবিহারে প্রার্থী হয়েছেন নিশীথ প্রামাণিক। দোলের দিন সন্ধেয় তাঁর নাম প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই কোচবিহারে বিজেপির পুরনো কর্মী সমর্থকরা ক্ষোভে ফেটে পড়েন। জেলা সভানেত্রীর গাড়ি আটকে বিক্ষোভ দেখান তাঁরা। এর পরে একটি সভা করে কোচবিহার বিজেপি-র তরফ থেকে প্রার্থী নিয়ে তাঁদের আপত্তির কথা লিপিবদ্ধ করা হয়। সে নথি সোশাল মিডিয়ায় প্রকাশ্যেও এসে পড়ে। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এই নথির সত্যতা যাচাই করেনি।

নিশীথ প্রামাণিকের ব্যাপারে আপত্তি জানিয়ে দলীয় বৈঠকের কার্যবিবরণী

কোচবিহার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি নিশীথ প্রামাণিক দাপুটে নেতা বলে পরিচিত ছিলেন। এক সময়ে তিনি ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ। গত সেপ্টেম্বর মাসে তাঁর গণেশ পুজোর উদ্বোধন করেছিলেন বলিউডের অভিনেত্রী রিমি সেন। এ হেন নিশীথকে গত বছর ডিসেম্বর মাসে দল থেকে বহিষ্কার করা হয়।

আরও পড়ুন, ‘বিজেপির তথাকথিত নেতারা আমাকে নেতা মনে করেন না’

তিন মাস যেতে না যেতেই, এ বছর ২৮ ফেব্রুয়ারি পদ্ম শিবিরে যোগ দেন নিশীথ। জেলার নেতা হওয়া সত্ত্বেও, নিশীথকে বিজেপি যে যথেষ্ট গুরুত্ব দেবে তা বোঝা গিয়েছিল, তাঁকে দিল্লি নিয়ে গিয়ে দলে যোগদান করানোয়।

এক মাস আগেই দলে যোগদান করে লোকসভা কেন্দ্রে টিকিট পাওয়ার ঘটনা মেনে নিতে পারেন নি জেলার পুরোনো বিজেপি কর্মীরা। বৃহস্পতিবার প্রার্থীর নাম ঘোষণার পরে প্রার্থী নিয়ে আপত্তি তুলে যে বৈঠক হয়, তাতে বলা হয়েছে, মনোনীত প্রার্থীর ভাবমূর্তি সন্তোষজনক নয়। ওই বৈঠকে দীপক বর্মণকে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার দাবি তোলা হয়েছে।

বিজেপি-তে যোগদানের পরে নিশীথকে ওয়াই ক্যাটিগরি নিরাপত্তা দেওয়ার কথা জানানো হয়েছে। এ নিয়েও ক্ষোভ তৈরি হয়েছে দলের মধ্যেই।

bjp feud
ওয়াই ক্যাটিগরির নিরাপত্তা পাচ্ছেন নিশীথ

এদিকে উত্তরবঙ্গের অন্যত্রও প্রার্থীর নাম নিয়ে চোরাগোপ্তা অভিযোগের হাওয়া বইছে। তবে কোচবিহারের মত তা প্রকাশ্যে এসে পড়েনি। উত্তরবঙ্গের দার্জিলিং আসনের দিকে সকলের নজর রয়েছে। এখানে গতবারের প্রার্থী ছিলেন এস এস আলুওয়ালিয়া। এবছর তাঁর টিকিট পাওয়া নিয়ে সংশয় রয়ছে। শোনা যাচ্ছে এক ধর্মগুরুকে এখান থেকে টিকিট দেওয়া হতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Cooch bihar nishith pramanik bjp candidate agitation among party