scorecardresearch

বড় খবর

মমতার পাল্টা দিলীপ, গদা দিয়ে মাথাই ফাটাবো

“যারা পশ্চিমবঙ্গে গণতন্ত্রের হত্যা করছে, যারা মা-বোনেদের গায়ে হাত দিচ্ছে, যারা বিজেপি কর্মীদের মাথা ফাটাচ্ছে, তাদের সবকটার মাথা ফাটাবো,” হুঁশিয়ারি দিলীপ ঘোষের।

মমতার পাল্টা দিলীপ, গদা দিয়ে মাথাই ফাটাবো
খড়্গপুরে রামনবমী মিছিলে গদা হাতে বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।

শুক্রবার কলকাতায় বিজেপির সদর দপ্তরে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করেছিলেন, খড়্গপুরে রামনবমীর শোভাযাত্রায় অংশ নেবেন। একই সঙ্গে তাঁর বক্তব্য ছিল, যে সব শোভাযাত্রায় তরবারি বা অস্ত্র থাকত, তাও থাকবে। বাধা দিলে “চরম ব্যবস্থা” নেওয়া হবে। সেইসঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, ভোটের জন্য সংস্কৃতির বদল ঘটতে পারে না। কথামত শনিবার খড়্গপুরে রামনবমীর মিছিলে অংশ নেন বিজেপির রাজ্য সভাপতি। কখনও তরবারি হাতে, কখনও হাতে গদা। এদিন বাইক মিছিলও হয় মেদিনীপুরে। ঘটনাচক্রে আসন্ন লোকসভা নির্বাচনে দিলীপ ঘোষ মেদিনীপুরের বিজেপি প্রার্থী।

নির্বাচন চলাকালীন রামনবমী পড়ে যাওয়ায় গেরুয়া শিবির যে উৎসাহিত, তা শুক্রবার দিলীপ ঘোষের কথায় স্পষ্ট। বিশ্ব হিন্দু পরিষদও দুদিন ধরে রামনবমী উৎসব পালন করছে। কলকাতায় ১২টি শোভাযাত্রা করবে পরিষদ। বড় সমাবেশ করেছে পুরুলিয়ায়।

এদিকে শনিবার নাম না করে দিলীপ ঘোষকে চড়া সুরে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর বক্রোক্তি, ‘‘শুনলাম কেউ কেউ গদা হাতে রাস্তায় বেরিয়েছেন ভোট চাইতে। গদা নিয়ে কার মাথা ফাটাবেন? কার গলা কাটবেন, তরোয়াল দিয়ে? বাংলায় এসব করে ভোট হয় না।’’ শনিবার সকালে রামনবমী মিছিলে খড়্গপুরে তরোয়াল ও গদা হাতে দেখা যায় বিজেপির রাজ্য সভাপতিকে। তারপরই ওই মন্তব্য তৃণমূল নেত্রীর।

দুপুরে তৃণমূল নেত্রীর বক্তব্য শুনে ফের হুঙ্কার ছাড়লেন দিলীপ ঘোষ। মমতার বক্তব্যের জবাব দিতে গিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে দিলীপবাবু বলেন, “মাথা তো ফাটাবো।” আর কী বলেছেন তিনি? দিলীপের হুঁশিয়ারী, “যারা পশ্চিমবঙ্গে গণতন্ত্রের হত্যা করছে, যারা মা-বোনেদের গায়ে হাত দিচ্ছে, যারা বিজেপি কর্মীদের মাথা ফাটাচ্ছে, তাদের সবকটার মাথা ফাটাবো। ভাবছেন পুলিশকে নিষ্ক্রিয় করে দিয়ে চুপ করে থাকবেন? সাংসদ প্রার্থীকে ধর্না দিতে হচ্ছে। রাজ্যে আইন শৃঙ্খলা বলে কিছু নেই। তার জন্য গদা লাগলে তাই ব্যবহার করব।”

রাজনৈতিক মহলের মতে, নির্বাচনের মাঝে রামনবমী উৎসব পড়ে যাওয়ায় হাতে চাঁদ গেরুয়া শিবিরের। সূত্রের খবর, দিল্লি থেকেই নির্দেশ এসেছে এবার এরাজ্যে সর্বত্র আরও ঘটা করে রামনবমী পালন করার।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh in ramnabami at kharagpur