বড় খবর

ভোটে দাঁড়াতে চান না, তৃণমূল বিধায়কের ফেসবুক পোস্টে শোরগোল

বিধায়কের সিদ্ধান্তে প্রার্থী তালিকা ঘোষণার আগের দিন কিছুটা হলেও অস্বস্তি বাড়ল তৃণমূল নেত্রীর।

বিধায়ক সমীর চক্রবর্তী। ফাইল ছবি

শুক্রবারই তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগের দিনই প্রার্থী হতে চান না বলে জানিয়ে দিলেন তৃণমূল বিধায়ক সমীর চক্রবর্তী ওরফে বুয়া। এদিন সন্ধেয় ফেসবুক পোস্ট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, আমি দলনেত্রীকে জানিয়েছি, “আমি দলের হয়ে প্রচার করব। প্রার্থী হতে চাই না।” তাঁর ফেসবুক পোস্টেই জল্পনা ছড়িয়েছে।

প্রসঙ্গত, সমীর চক্রবর্তী বাঁকুড়ার তালড্যাংরার বিধায়ক। ২০১৬ সালে বাঁকুড়ার সিপিএম জেলা সম্পাদক অমিয় পাত্রকে হারিয়ে বিধানসভায় পা রাখেন বুয়া। সেবার প্রার্থীদের হলফনামা অনুযায়ী, তিনিই সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন। স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলিয়ে প্রায় ৪০ কোটি টাকা। ক্ষুরধার বক্তা সমীরবাবু ২০১২ সালে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। দলের অন্যতম মুখপাত্রও বটে। তাঁর স্ত্রী কৃষ্ণা চক্রবর্তী বর্তমানে বিধাননগরের মুখ্য প্রশাসক। মমতার অত্যন্ত স্নেহের পাত্র সমীরবাবু আচমকা ভোট না দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ায় চাঞ্চল্য পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

তবে নিজের ফেসবুক পোস্টে একটি বিষয় পরিষ্কার করেছেন তিনি। প্রার্থী না হলেও দলের প্রচারের কাজ চালিয়ে যাবেন। যেই প্রার্থী হোন, যেখানেই তাঁকে বলা হোক না কেন তিনি প্রচারের দায়িত্ব নিজে রাজি। অনেকে বলছেন, বাঁকুড়ায় লোকসভা নির্বাচনের পর তৃণমূলের অবস্থা ভাল নয়। লোকসভায় দলের বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায় হেরে যাওয়ার পর অনেকেই তুলনামুলক সুরক্ষিত আসনে দাঁড়াতে চাইছেন। সমীরবাবুও হয়তো হারের আশঙ্কায় ভোটে দাঁড়াতে চাইছেন না, বলছে বিজেপি। তবে যাই হোক, বিধায়কের সিদ্ধান্তে প্রার্থী তালিকা ঘোষণার আগের দিন কিছুটা হলেও অস্বস্তি বাড়ল তৃণমূল নেত্রীর।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dont want to fight election tmc mla on fb post

Next Story
নন্দীগ্রামে মমতা বনাম শুভেন্দুই, ইঙ্গিত দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com