বড় খবর

নন্দীগ্রাম-কাণ্ডে অপসারিত মমতার নিরাপত্তা আধিকারিক, কড়া বার্তা কমিশনের

রাত পোহালেই রাজ্যে চতুর্থ দফার ভোটগ্রহণ। তার আগে কমিশনের এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

West Bengal Election 2021, Bengal Poll 2021, EC, Mamata, Muslim Voter, BJP, tarakeswar
ফাইল ফটো।

নন্দীগ্রাম-কাণ্ডে আগেই অপসারিত হয়েছেন রাজ্যের নিরাপত্তা অধিকর্তা। এবার সরানো হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিক তথা অফিসার অন স্পেশ্যাল ডিউটি (ওএসডি) অশোক চক্রবর্তীকে। শুক্রবার এক বিবৃতিতে একথা জানানো হয়েছে কমিশনের তরফ থেকে। তবে তাঁর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ এবং ওই পদে কাকে আনা হবে, তা এখনও জানা যায়নি।

গত ১০ মার্চ ভোটপ্রচারে গিয়ে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে পায়ে গুরুতর চোট পান মমতা। অসুস্থ অবস্থায় সেদিন রাতেই তাঁকে নন্দীগ্রাম থেকে কলকাতায় নিয়ে আসা হয়। ভর্তি হন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। তাঁকে হামলার অভিযোগে সরব হয় তৃণমূল। মুখ্যমন্ত্রী নিজেও দাবি করেন, তাঁর উপর ইচ্ছাকৃত হামলা চালানো হয়েছে। পাঁচ-ছজন মিলে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন মমতা। এই নিয়ে শাসক-বিরোধী তরজা চলে বেশ কয়েকদিন।

এরপরই রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়কে সরানোর নির্দেশ দেওয়া হয় কমিশনের পক্ষ থেকে। তাঁকে সরিয়ে তাঁর জায়গায় জ্ঞানবন্ত সিংকে আনে নবান্ন। এছাড়াও সরিয়ে দেওয়া হয় পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েলকে। তাঁর জায়গায় নতুন জেলাশাসক হন স্মৃতি পাণ্ডে। এর পাশাপাশি পুলিশ সুপারের পদ প্রবীণ প্রকাশকে থেকে সরিয়ে ওই জায়গায় আনা হয় সুনীল কুমার যাদবকে।

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা বলয়ের দায়িত্বে থাকা আধিকারিককেই সরিয়ে দিল কমিশন। রাত পোহালেই রাজ্যে চতুর্থ দফার ভোটগ্রহণ। তার আগে কমিশনের এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ec removes osd of mamata banerjee on security lapse issue

Next Story
‘কয়লা পাচারের টাকা অভিষেকের স্ত্রী-শ্যালিকার ব্যাঙ্কে’, কোর্টকে জানাল ED
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com