বড় খবর

করোনা আবহে শেষ তিন দফার ভোট কি এক দফায়? জল্পনার অবসান করল কমিশন

এদিনই সকালে করোনার হানায় মৃত্যু হয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। করোনায় আক্রান্ত গোয়ালপোখরের তৃণমূল প্রার্থী গোলাম রাব্বানি এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী।

করোনার দাপটের মধ্যে বাংলায় শেষ তিন দফার ভোট কি এক দফায় হবে? নজিরবিহীন ভাবে কি তাহলে ভোটের নির্ঘণ্ট পাল্টাতে চলেছে? সেই জল্পনায় জল ঢেলে দিল নির্বাচন কমিশন। এমন চিন্তাভাবনা খারিজ করে দিয়েছে কমিশন। বৃহস্পতিবার সাফ জানিয়ে দিল কমিশন, কোভিড আবহে কোনওভাবেই পরিবর্তন হবে না নির্ঘণ্ট। এমন কোনও পরিকল্পনাও নেই।

এদিন সমস্ত পর্যবেক্ষকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন নতুন নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। বৈঠকে সিইও ছিলেন বলেও জানা গিয়েছে। এই বৈঠকে তিন দফার ভোট একসঙ্গে করা নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দেয়। অবশেষে কমিশনের পক্ষ থেকে জানানো হল, এ ধরনের কোনও পরিকল্পনা নেই। কমিশন সূত্রে খবর, তিন দফার ভোট একসঙ্গে করতে গেলে দেড় হাজার কোম্পানি বাহিনীর প্রয়োজন। কিন্তু এত তাড়াতাড়ি এর বন্দোবস্ত করা সম্ভব নয়। তাই তিন দফার ভোট একসঙ্গে করার কোনও পরিকল্পনা কমিশনের নেই বলে জানানো হয়েছে। বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেও একই কথা জানিয়েছেন এদিন।

এদিকে, শুক্রবার করোনা আবহে ভোট পরিচালনা নিয়ে সর্বদলীয় বৈঠক করার কথা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক বা সিইও-র। সেখানেই নির্বাচনী সভা, জমায়েত, ভোট পরিচালনা নিয়ে বেশ কিছু বিষয়ে আলোচনা হওয়ার কথা। শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোট রয়েছে রাজ্যে। তার আগে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে, এদিনই সকালে করোনার হানায় মৃত্যু হয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। করোনায় আক্রান্ত গোয়ালপোখরের তৃণমূল প্রার্থী গোলাম রাব্বানি এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। এই পরিস্থিতিতে আট দফার ভোট নিয়ে আপত্তি তুলেছে তৃণমূল। এতে করোনার প্রকোপ বাড়ছে বলে মনে করছে শাসকদল।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ec rules out clubbing remaining phases of bengal polls calls all party meeting

Next Story
“কেউ সিপিএমকে ভোট দিলে হাত কেটে দেব”, নানুরে বাম প্রার্থীকে হুমকি তৃণমূল নেতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com