scorecardresearch

বড় খবর

ভোটের মধ্যেই ফের পুলিশের শীর্ষস্তরে রদবদল, বীরভূমের দায়িত্বে নগেন্দ্রনাথ ত্রিপাঠী

ইতিমধ্যেই রাজ্য পুলিশের ডিজি, এডিজি আইনশৃঙ্খলা-সহ পুলিশের একাধিক গুরুত্বপূর্ণ পদে রদবদল করেছে কমিশন। নিষ্ক্রিয় করা হয়েছে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকেও।

ভোটের মধ্যেই ফের পুলিশের শীর্ষস্তরে রদবদল, বীরভূমের দায়িত্বে নগেন্দ্রনাথ ত্রিপাঠী
জাতীয় নির্বাচন কমিশনের দফতর

ভোট চলছে। তার মধ্যেই আরও একবার শীর্ষ পুলিশ অফিসারস্তরে রদবদল ঘটালো কেন্দ্র। এই তিন জেলাতেই আগামী দফাগুলোতে ভোট রয়েছে। বদল করা হয়েছে বীরভূম, পূর্ব বর্ধমানের পুলিশ সুপার ও আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের কমিশনারকে। এছাড়া বোলপুরের এসডিপিওকেও বদল করা হয়েছে। যেসব পুলিশ সুপার ও কমিশনারকে বদল করা হল তাঁরা ভোটের কাজে যুক্ত থাকতে পারবেন না বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

কমিশনের নির্দেশিকা অনুসারে, বীরভূমের পুলিশ সুপার মিরাজ খালিদকে সরিয়ে আনা হয়েছে নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।
পূর্ব বর্ধমানের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়কে অপসারণ করা হয়েছে। তার জায়গায় দায়িত্ব দওেয়া হয়েছে অজিত কুমার সিংকে। আসানসোল দুর্গাপুরের পুলিশ সুপার সুকেশ জৈনকে অপসারণ করে দায়িত্ব দেওয়া হয়েছে নীতীশ জৈনকে।

রাজ্যে ভোট প্রক্রিয়া শুরুর পর থেকে রাজ্য পুলিশের ডিজি, এডিজি আইনশৃঙ্খলা-সহ পুলিশের একাধিক গুরুত্বপূর্ণ পদে রদবদল করেছে কমিশন। এমনকী নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকেও। যা নিয়ে সরব মুখ্যমন্ত্রী। কমিশন বিজেপির নির্দেশেই এই পদক্ষেপ করছে বলে একাধিকবার অভিযোগ করেছেন মমতা বন্দ্য়োপাধ্যায়।

কমিশন সূত্রের খবর, অপসারিত পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে রাজ্যের শাসক দলকে পক্ষপাতিত্বের অভিযোগ ছিল। যার প্রেক্ষিতে কড়া পদক্ষেপ করল কমিশন

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Ec transferred birbhum east burdwan sp and asansol durgapur commissioner ahead of west bengal electuion 2021