Lok Sabha Election 2019: ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করায় ভেলোরের নির্বাচন বাতিল করার পথে কমিশন

সোমবার রাতে নির্বাচন কমিশনের এই প্রস্তাব গ্রহণ করেছেন রামনাথ কোবিন্দ। বিশেষজ্ঞদের ধারণা নির্বাচন কমিশনের প্রস্তাব মেনে নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই রাষ্ট্রপতির।

By: Chennai  Updated: April 16, 2019, 03:38:05 PM

সোমবার ভেলোরের নির্বাচন বাতিল করতে চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে আবেদন করল নির্বাচন কমিশন। ভেলোরে ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করার চেষ্টা চলেছে বলে অভিযোগ নির্বাচন কমিশনের।

সমগ্র তামিলনাড়ু জেলাতেই নির্বাচনের দিন ধার্য করা হয়েছে আগামী ১৮ এপ্রিল।

সোমবার রাতে নির্বাচন কমিশনের এই প্রস্তাব গ্রহণ করেছেন রামনাথ কোবিন্দ। বিশেষজ্ঞদের ধারণা নির্বাচন কমিশনের প্রস্তাব মেনে নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই রাষ্ট্রপতির।

আরও পড়ুন, কাকলির প্রচারে বেপাত্তা সব্যসাচী, পাত্তা দিচ্ছেন না বারাসাতের সাংসদ

দিন কয়েক আগেই ওই কেন্দ্রের ডিএমকে প্রার্থী কাঠির আনন্দের কার্যালয় থেকে প্রায় ১২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। তারপরেই ভোট বাতিল করার প্রসঙ্গ তুলেছে নির্বাচন কমিশন। ১০ এপ্রিল আনন্দ এবং দলের বাকি দুই সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে তামিলনাড়ু পুলিশ।

সূত্রের খবর অনুযায়ী তামিলনাড়ুর মুখ্য নির্বাচনী আধিকারিক এবং নির্বাচনী খরচ তদারকির দায়িত্বে থাকা এক আধিকারিকের থেকে খবর পেয়েছিল নির্বাচন কমিশন। এদের তথ্যের ভিত্তিতেই নির্বাচন কমিশন সিদ্ধান্তে এসেছে টাকা দিয়ে প্রভাবিত করার চেষ্টা চলছিল ভেলোরে।

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা এই প্রসঙ্গে মন্তব্য করতে চাননি সোমবার। রাষ্ট্রপতির সচিব অশোক মালিক জানিয়েছেন, “এই মুহূর্তে বিষয়টি নিয়ে মন্তব্য করব না”।

 

Read the full story in English

 

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Ec wants vellore polls cancelled money used to influence voters

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং