বড় খবর

উবেরে চেপে ভোট দিতে গেলে কমিশন দেবে ৪০০ টাকা! কেন জানুন

কমিশন সুত্রে খবর, পঞ্চম ও ষষ্ঠ দফায় এই সুবিধে মিলবে। সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সুবিধে পাওয়া যাবে।

jangipur samserganj assambly poll 2021 deferred Indefinitely

ভোট দিতে ইচ্ছুক কিন্তু বয়সের কারণে চলশক্তি ক্ষীণ এমন অনেক ভোটার আছে বাংলায়। তাঁদের ভোটদানে সুবিধা দিতে বিশেষ ব্যবস্থা নিয়েছে কমিশন। প্রবীণ সেই ভোটাররা পঞ্চম ও ষষ্ঠ দফায় উবেরে চড়ে বুথে যেতে পারবেন। আবার সেই অ্যাপ ক্যাবেই বাড়ি ফিরতে পারবেন শারীরিক ভাবে অক্ষম সেই প্রবীণ ভোটাররা। এই যাতায়াত বাবদ ৪০০ টাকা পাবেন সেই ভোটাররা।

এই সুবিধা পেতে কী করতে হবে? কমিশন সুত্রে খবর, পঞ্চম ও ষষ্ঠ দফায় এই সুবিধে মিলবে। সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সুবিধে পাওয়া যাবে। তাদের হেল্পলাইন নম্বর ১৯৫০-এ ফোন করে ভোটাররা এই সুবিধের জন্য আবেদন করতে পারবেন। ভোটারের কাছে এপিক নম্বর চাওয়া হবে। তিনি নম্বরটি দিলেই তাঁকে একটা প্রোমো কোড দেওয়া হবে। নিজের মোবাইলে থাকা ওই প্রোমো কোড উবের অ্যাপে দিলই সঙ্গে সঙ্গে ২০০ টাকা ঢুকে যাবে উবের অ্যাকাউন্টে। 

তবে, কেউ ওই প্রোমোকোড ব্যবহার করলেন কিন্তু ভোটকেন্দ্রে গেলেন না, সেক্ষেত্রে কি নজরদারি চালানো সম্ভব ? কোনও ব্যবস্থা নেওয়া হবে কি এমন ঘটনা সামনে আসলে? এই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি কমিশনের কাছে।

কমিশন জানাচ্ছে, কেউ যদি এপিক কার্ড নম্বর শেয়ার করতে না চান তাঁর জন্যেও ব্যবস্থা আছে। স্রেফ ফোন নম্বর দিয়েই আবেদন করা যাবে। তবে ভোটার তালিকায় ওই ব্যক্তির নাম থাকা চাই। জানা গিয়েছে, পঞ্চম দফার ৪৫টি আসনের মধ্যে ১৬টি বিধানসভা এলাকায় এই সুবিধে পাওযা যাবে। ষষ্ঠ দফায় এই জেলার অন্তর্গত ১৭ টি কেন্দ্রে এই সুবিধে পাওয়া যাবে। কিন্তু অন্যত্র কেন এই সুবিধে পাবেন না বৃদ্ধ মানুষজন, সেই প্রশ্ন অনেকের।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ec will provide travelling allowances for casting vote to those having movement problem due to age issues state

Next Story
শীতলকুচি হত্যাকাণ্ডে ‘বিদ্বেষমূলক’ মন্তব্য, দিলীপ ঘোষের প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com