বড় খবর

‘CRPF ঘেরাও’ দাওয়াই, মমতাকে ফের নোটিস কমিশনের

শনিবার সকাল ১১ টার মধ্যে নোটিসের জবাব দিতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

election commission mamata crpf gherao
মমতাকে ফের নোটিস কমিশনের

গত পরশু গোলমাল দেখলেই কেন্দ্রীয় বাহিনীকে ‘ঘেরাও’-এর নিদান দিয়েছিলেন তৃণমূল নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়েক সেই দাওয়াইকে কেন্দ্র করে উত্তাল হয় রাজ্য রাজনীতি। কমিশনে নালিশ জানায় বিজেপি। এবার সেই মন্তব্যকে ঘিরেই মুখ্যমন্ত্রীকে ফের নোটিস পাঠালো কমিশন। শনিবার সকাল ১১ টার মধ্যে নোটিসের জবাব দিতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

জানা গিয়েছে, বাহিনী নিয়ে মমতার মন্তব্যকে ‘দুর্ভাগ্যজনক’ বলে নোটিসে উল্লেখ করেছে কমিশন। কেন তিনি এই ধরনের মন্তব্য করলেন? তার ব্যাখ্যা দিতে হবে তৃণমূলনেত্রীকে।

কী বলেছিলেন মমতা?

গত বুধবার কোচবিহারের নির্বাচনী জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সিআরপিএফ-এর বিরুদ্ধে আক্রমণ শানান। বাংলার ভোটে কেন্দ্রীয় বাহিনীর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, ‘মানুষকে ভোট দিতে দেওয়া উচিত। সিআরপিএফের তাদের বাধা দেওয়া উচিত নয়। আমি সিআরপিএফকে সম্মান করি। যারা সত্যিকারের সিআরপিএফ জওয়ান তাদের সম্মান করি। তবে, বিজেপির সিআরপিএফকে সম্মান করি না। কেন্দ্রীয় জওয়ানরা অশান্তি করতে এলে একদল ওদের ঘিরে ফেলুন। আরেক দল ভোট দিতে যান। কারা এই কাজ করছে, তাদের নাম লিখে রাখুন।’

এরপরই মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকেই প্রোরচামূলক বলে সরব হয় বিজেপি। কমিশনের কাছে অভিযোগ জানায় পদ্ম বাহিনী। তারপরই শুক্রবার ফের মমতাকে নোটিশ পাঠাল কমিশন।

এরআগে, ৩ এপ্রিল তারকেশ্বরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্যের জেরে গতকালই তাঁকে নোটিস পাঠায় কমিশন। তিনি বলেছিলেন, ‘বাংলাকে বিজেপি ধর্মের নামে ভাগ করে দিতে চাইছে’। এর বিরুদ্ধেই কমিশনের কাছে নালিশ করেছিলেন বিজেপি নেতা মুক্তার আবাবস নাকভি। নোটিশ পাঠালেও বাংলাকে ধর্মের ভিত্তিতে ভাগাভাগি নিয়ে তাঁর অবস্থান একই থাকবে বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Election commission sends second notice to mamata banerjee on her central force comment west bengal election

Next Story
বিনা অনুমতিতে রোড শো! শ্রাবন্তীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের পুলিশেরsrabanti
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com