বড় খবর

শীতলকুচিকাণ্ডের পর শহিদদের ছবি দিয়ে বিজ্ঞাপন নির্বাচন কমিশনের! উঠছে প্রশ্ন

“ভোট কেবল আপনার অধিকার নয়, আপনার দায়িত্বও। নির্ভয়ে আপনার ভোট দিন ”

jangipur samserganj assambly poll 2021 deferred Indefinitely

নির্বাচন কমিশন শনিবার একটি বিজ্ঞাপনের মাধ্যমে পশ্চিমবঙ্গের ভোটারদের বেরিয়ে এসে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছে। এমনকি রাজনৈতিক নেতাদের এবং প্রার্থীদের তাদের নির্বাচনী প্রচারে প্রতিরক্ষা কর্মীদের বিষয়ে কোনও কিছু উল্লেখ করা থেকেও বিরত থাকার পরামর্শ দিয়েছে।

রাজ্যের চতুর্থ দফার ভোটে রক্তাক্ত হয়েছে শীতলকুচি। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন। চতুর্থ দফার ভোটগ্রহণের দিন ‘অমর জওয়ান জ্যোতি’ এর একটি ছবি এবং কার্টুনিস্ট আর কে লক্ষণের ‘কমন ম্যান’ এর স্কেচ হবি দিয়ে বিজ্ঞাপন প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সেখানে জিজ্ঞেস করা হয়েছে, “তাঁরা তাঁদের দেশের জন্য ত্যাগ স্বীকার করতে পেরেছে। আপনি কি দেশের জন্য নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন না?”

সেখানে আরও বলা হয়, “ভোট কেবল আপনার অধিকার নয়, আপনার দায়িত্বও। নির্ভয়ে আপনার ভোট দিন ”। উল্লেখ্য, ‘অমর জওয়ান জ্যোতি’ ১৯৭১ সালের যুদ্ধে নিহত শহিদদের স্মরণে তৈরি করা হয়েছিল।

আরও পড়ুন, ‘শীতলকুচিতে নজিরবিহীন গণহত্যা হয়েছে’, কমিশনকে তোপ মমতার

শনিবার চতুর্থ দফার ভোটগ্রহণ চলাকালীন কোচবিহারের শীতলকুচি বিধানসভার অন্তর্গত মাথাভাঙায় একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জন নিহত হওয়ার ঘটনায় তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হল ৪ জনের। তাঁরা প্রত্যেকেই তৃণমূলের কর্মী, এমন দাবি করেছে শাসক দল। শুধু এখানেই শেষ নয় সিআইএসএফ-এর গুলিতে আরও ৪ ব্যক্তি আহত হয়েছে। এমনটাই কমিশন সুত্রে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Election commission uses martyr icon in its bengal advertisement shitalkuchi incident

Next Story
মাথাভাঙায় মমতা, প্রযুক্তিকে হাতিয়ার করে নিহতদের পরিবারের সঙ্গে কথাmamata mathabhanga vedio call west bengal election 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com