বড় খবর

উলুবেড়িয়া উত্তরে তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার ইভিএম-ভিভিপ্যাট, সাসপেন্ড সেক্টর অফিসার

অভিযুক্ত সেক্টর অফিসার জানিয়েছেন, ভোটের কাজে তাঁর দুই সতীর্থের অনুরোধেই এই তৃণমূলে নেতার বাড়িতে রাতে ছিলেন তাঁরা।

চাঞ্চল্যকর অভিযোগ। ভোটের আগের রাতেই হাওড়ার উলুবেড়িয়া উত্তর বিধানসভার গাঁতাইত পাড়ায় তৃণমূল নেতার গৌতম ঘোষের বাড়ি থেকে উদ্ধার ইভিএম, ভিভিপ্যাট। ভোটের সরঞ্জাম এলাকার তৃণমূল নেতার বাড়িতে পৌঁছে দেওয়ার গুরুতর অভিযোগ উঠল সেক্টর অফিসার তপন সরকার বিরুদ্ধে। বিষয়টি জানতে পেরেই উত্তেজিত গ্রামবাসী ঘেরাও করে তৃণমূল নেতার বাড়ি। চলে বিক্ষোভ। ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিডিও।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ। উত্তেজর পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। অভিযুক্ত সেক্টর অফিসারকেও হাতনাতে ধরা হয়। অভিযোগ পেয়ে সেক্টর অফিসারকে সাসপেণ্ড করেছে কমিশন। ওই ইভিএম-ভিভিপ্যাট ব্যবহার করা যাবে না বলে নির্দেশ দিওয়া হয়েছে। নতুন সেক্টর অফিসার নিয়োগ করা হয়েছে। ইভিএম সরানোর অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

অভিযুক্ত সেক্টর অফিসার জানিয়েছেন, ভোটের কাজে তাঁর দুই সতীর্থের অনুরোধেই এই তৃণমূলে নেতার বাড়িতে রাতে ছিলেন তাঁরা। আগে থেকে তৃণমূল নেতাকে তিনি চিনতেন না। তবে এই কাজ ঠিক হয়নি বসে স্বাকীর করেছেন তিনি।

বাংলায় তৄতীয় দফার নির্বাচন এই দফাতে হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার মোট ৩১টি বিধানসভা আসনে ভোটগ্রহণ চলছে। হাওড়ার মোট সাতটি আসনে তৃতীয় দফায় ভোটগ্রহণ। এই আসনগুলি হল, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগৎবল্লভপুর, উলুবেড়িয়া উত্তর ও উলুবেড়িয়া দক্ষিণ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Evm vvpat rescued from tmc leader s house in uluberia north west bengal election 2021

Next Story
West Bengal Election 2021 Highlights: তৃতীয় দফায় রাজ্যে ভোট পড়ল ৭৮%, আক্রান্ত সুজাতা-পাপিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com