বড় খবর

একাধিক কেন্দ্রের ইভিএমে ‘গড়বড়’, তালিকা প্রকাশ TMC, IPAC-এর

নির্বাচনের আগে প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন বিজেপি হয়ত ইভিএম মেশিন খারাপ করে দেওয়ার চক্রান্ত করতে পারে।

রাজ্যে প্রথম দফার নির্বাচন শুরু হতেই বিপত্তি। একাধিক ভোট কেন্দ্র থেকে উঠল ইভিএম মেশিন খারাপের অভিযোগ। শুধু তাই নয়, আইপ্যাক এবং তৃণমূলের তরফে সেই সব ইভিএম-এর তালিকাও ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচনের আগে প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন বিজেপি হয়ত ইভিএম মেশিন খারাপ করে দেওয়ার চক্রান্ত করতে পারে। প্রথম পর্যায়ের ভোট শুরু হতেই দেখা গেল সেই চিত্র। তৃণমূলের তরফে বলা হচ্ছে যে মমতা শিবির যেখানে বেশি ভোট পাবে সেখানেই মেশিন খারাপ করে দেওয়া হচ্ছে।

কোন কোন জেলায় ইভিএম খারাপের অভিযোগ করেছে তৃণমূল?

  • পূর্ব মেদিনীপুর জেলার দক্ষিণ কাঁথিতে ২৫৯ নম্বর বুথে ভোটারদের ভোট দানে বাঁধা দিচ্ছে সিআরপিএফ, এমনটাই অভিযোগ তৃণমূলের। ঘরে ঘরে ঢুকে ভোটারদের ভয় দেখানোর কথাও বলা হয়েছে।
  • পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতায় ১৬৭ নম্বর বুথে ভোটারদের ভোট দিতে দিচ্ছে না বিজেপি এবং প্রিসাইডিং অফিসার তাঁদের সমর্থন করছে এমন অভিযোগ তৃণমূলের।
  • গড়বেতার ৮০ ও ৮১ নম্বর বুথে ভোট কেন্দ্রে ঢুকে পড়েছে ২০ জন বিজেপি সমর্থক, এমন অভিযোগ উঠল।
  • কাঁথি দক্ষিণের ১২৮ নম্বর ওয়ার্ডে বিএসএফ ভয় দেখাচ্ছে ভোটারদের, অভিযোগ মমতা শিবিরের।
আইপ্যাকের প্রকাশিত লিস্টের একাংশ

এদিকে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য রাজনীতিতে। পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার দক্ষিণ কাঁথিতে ভিভিপ্যাট নিয়ে বড় অভিযোগ উঠল। অনেক ভোটার অভিযোগ করেছেন যে তৃণমূলে ভোট দিলে তা বিজেপিতে চলে যাচ্ছে অভিযোগ করে অনেক ভোটার।

এদিকে, বিজেপির তরফে বলা হয়েছে, “বুথ ২০২ থেকে ২০৬, মোহনানন্দ স্কুলের ভেতরে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলার রোকেয়া খাতুন এবং তৃণমূল নেতা শেখ মোজাম্মেল হোসেন বসে আছে। প্রিসাইডিং অফিসার কোনো ব্যবস্থা নিচ্ছে না।”

আট দফার প্রথম পর্বে পশ্চিমবঙ্গে আজ মোট ৩০টি আসনে চলছে ভোটগ্রহণ। জঙ্গলমহল অধ্যুষিত ৪ জেলা ও পূর্ব মেদিনীপুরের ৩০ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কোভিড আবহে নির্বিঘ্নে ভোট পর্ব জারি রাখতে তৎপর নির্বাচন কমিশনও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Evms in multiple centers are messed up listing tmc ipac

Next Story
‘সামলাতে না পারলে রিঅ্যাকশন হবে’, কমিশনকে হুঁশিয়ারি দিলীপেরWest Bengal Election 2021, Dilip Ghosh, Burdwan, Road Show, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com