বড় খবর

এবারও ভোট দিতে পারবেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

এর আগে লোকসভাতেও ভোট দিতে যেতে পারেননি বুদ্ধবাবু। তবে, বিধানসভায় এই প্রথম ভোট দিতে পারবেন না সিপিএমের এই জনপ্রিয় নেতা।

Buddhadeb Bhattacharya

শরীর আগের তুলনায় সুস্থ। কিন্তু মেলেনি চিকিৎসকদের ছাড়পত্র। তাই একুশের বিধায়সভায়ভোট দিতে যাবেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সিপিএম সূত্রে এমনটাই খবর। এর আগে লোকসভাতেও ভোট দিতে যেতে পারেননি বুদ্ধবাবু। তবে, বিধানসভায় এই প্রথম ভোট দিতে পারবেন না সিপিএমের এই জনপ্রিয় নেতা।

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে আজ সপ্তমদফায় কলকাতার চারটি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে বালিগঞ্জ বিধানসভার কেন্দ্রের ভোটার বুদ্ধদেব ভট্টাচার্য। এর আগে ভোটের সময় সাধারণত বিকেলে স্ত্রী মীরা ভট্টাচার্য ও কন্যা সুচেতনার সঙ্গে ভোট দিতে যেতেন বুদ্ধবাবু। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য গত লোকসভার মতো এবারের বিধানসভাতেও ভোট দিতে যেতে পারবেন না তিনি।

দলের নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী যাতে ভোট দিতে পারেন তার জন্য সিপিএমের তরফে কমিশনে কাছে পাম এভিনিউর বাড়িতে গিয়ে ভোটগ্রহণের আবেদন করা হয়েছিল। কিন্তু বিধি বাম। বুদ্ধবাবুর বয়স যেহেতু ৮০-র নিচে তাই ভোটগ্রহণ করতে অস্বীকার করে কমিশন। কিন্তু করোনা সংক্রমণের ব্যাপক বৃদ্ধির জেরেই চিকিৎসকরা বুদ্ধবাবুকে এদিন বাড়ির বাইরে ভোট দিতে যেতে নিষেধ করেছেন বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former chief minister buddhadeb bhattacharya will not be able to vote again west bengal election 2021

Next Story
‘এতদিন কি ঘুমচ্ছিল?’, ভোট দিতে গিয়ে ‘নির্বাচন কমিশনকে তোপ’ তৃণমূল সাংসদ নুসরতেরnusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com