বড় খবর


বিজেপির বিজয় মিছিলে উত্তেজনা, ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে মসজিদ ভাঙচুর

‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে মিছিল থেকে লোকজন মসজিদে ঢুকে তাণ্ডব চালায়। আহত হন বেশ কয়েক জন।

bjp, বিজেপি
বিজেপির পতাকা।

বিহার নির্বাচন জয়ের পরই দিল্লির সদর দফতর থেকে শুরু করে বিভিন্ন রাজ্যে বিজয় উৎসব করেছে বিজেপি। বিহারেও বিপুল সংখ্যক গেরুয়া শিবিরের কর্মী-সমর্থক রাস্তায় নেমে বিজয় মিছিল-উৎসব করেছে। কিন্তু বিজয় মিছিলের জেরে বিতর্ক তৈরি হয়েছে জামুয়া গ্রামে। পূর্ব চম্পারণ জেলার এই গ্রামে বিজেপি বিধায়কের সমর্থনে বিজয় মিছিলকে ঘিরে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, বিধায়কের অনুগামীরা একটি মসজিদ ভাঙচুর করে। সন্ধের আজানের সময় ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে মিছিলের প্রতিবাদ করায় মসজিদে ভাঙচুর, পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ।

স্থানীয় পুলিশ আধিকারিক অভয় কুমার জানিয়েছেন, বিজেপি কর্মীরা মঙ্গলবার সন্ধেয় ফলাফল ঘোষণার পর বিজয় মিছিল বের করেন। পবন কুমার বনসল জেতায় খুশিতে আত্মহারা হয়ে বিজয় উৎসব করে গেরুয়া শিবিরের কর্মীরা। প্রতিপক্ষ আরজেডির ফয়সল রহমান। তবে বনসল মিছিলে অংশগ্রহণ করেননি। অভয় কুমার জানিয়েছেন, ২০টি মুসলিম পরিবারের বাস ওই গ্রামে। সেখানে একটি মসজিদে তখন মঘ্রিবের নমাজ লাউডস্পিকারে বাজানো হচ্ছিল। মিছিলে ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়া হচ্ছিল। মুসলিমরা আজানের সময় স্লোগান দেওয়ার প্রতিবাদ করেন। তখনই গন্ডগোল শুরু হয়। মিছিল থেকে মসজিদ লক্ষ্য করে পাথরবৃষ্টি করা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন ‘নিয়ম মেনেই গণনা হয়েছে’, তেজস্বীর অভিযোগ উড়িয়ে দাবি নির্বাচন কমিশনের

মিছিলে প্রায় ৫০০ জন ছিল বলে জানা গিয়েছে। পাথরবৃষ্টির সঙ্গে মসজিদের গেট, জানলা এবং ভিতরে ভাঙচুর করা হয় বলে স্থানীয়দের অভিযোগ। এক গ্রামবাসী মাজহার আলম জানিয়েছেন, ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে মিছিল থেকে লোকজন মসজিদে ঢুকে তাণ্ডব চালানো হয়। পুলিশ জানিয়েছে, ৩১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। দুজনকে গ্রেফতারও করেছে পুলিশ। এলাকায় শান্তি বজায় রাখতে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Four injured mosque vandalised during bjp victory march in bihar

Next Story
‘নিয়ম মেনেই গণনা হয়েছে’, তেজস্বীর অভিযোগ উড়িয়ে দাবি নির্বাচন কমিশনেরbihar elections, বিহার নির্বাচন, বিহার বিধানসভা ভোট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com