বড় খবর

মনোনয়ন পেশের ঠিক আগে আচমকা প্রার্থী বদল বিজেপির

ভোটে প্রভাব পড়বে বলে দলকে হুমকি বাতিল বিজেপি প্রার্থীর।

ফাইল ছবি।

আপাতভাবে তেমন কোনও উত্তেজনা বা উচ্ছ্বাস ছিল না। দলীয় কর্মীদের সঙ্গে নিয়েই মনোনয়ন পেশ করতে হাজির হয়েছিলেন গলসির বিজেপি প্রার্থী তপন বাগদি। সব যখন প্রায় চূড়ান্ত তখনই নাটকের শুরু। মনোনয়ন পেশের ঠিক আগের মুহূর্তে তপনবাবুকে প্রার্থীপদ বাতিল করে দল। তাঁর জায়গায় ওই কেন্দ্রে বিকাশ বিশ্বাসকে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি৷

১৭ মার্চ বিজেপির তরফে পূর্ব বর্ধমানের গলসি বিধানসভা আসনের প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয় তপন বাগদির। তারপর থেকে পুরোদমে ভোট প্রচারে নামেন তিনি। বাড়ি বাড়ি গিয়ে প্রত্যেকের সঙ্গে কথা বলেন। কিন্তু আচমকা তাঁর প্রতি দলের আচরণে ক্ষুব্ধ তপন বাগদি৷ এখন ‘অন্যকিছু ভাবছি’ বলে হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

কেন হঠাৎ প্রার্থী বদল করল বিজেপি? জানা গিয়েছে, শ্লীলতাহানির অভিযোগ রয়েছে তপন বাগদির বিরুদ্ধে। মামলা চলছে। ফলে গলসির গেরুয়া প্রার্থীর ভাবমূর্তি নিয়ে প্রচারে সোচ্চার হচ্ছেন বিরোধিরা। প্রার্থী নিয়ে স্থানীয় পদ্ন মেতা-কর্মীরাও সন্তুষ্ট নন। তাই দলীয় প্রার্থীকে প্রার্থীকে নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াতে বলেছে বিজেপি।

বিজেপি সূত্রে খবর, দিন তিনেক আগে তাঁকে পার্টি অফিসে ডেকে লড়াই থেকে সরে যেতে বলেছিলেন বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এস এস আলুওয়ালিয়া কিন্তু তা মেনে নেননি তপন বাগদি। উল্টে আত্মহত্যার হুমকি দেন বলে জানা যায়। সোমবার মনোনয়নও পেশ করতে যান। কিন্তু, শেষ পর্যন্ত ‘অনড়’ তপনকে লড়াইয়ের ময়দান থেকে সরিয়ে দিল বিজেপি নেতৃত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Galsi bjp candidate change west bengal election 2021

Next Story
‘প্রচারে বেরিয়ে শুধু ছবি তুললে হবে?’ প্রশ্ন শুনেই টালিগঞ্জের যুবককে ‘কষিয়ে চড়’ বাবুলেরBabul Supriyo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com