বড় খবর

Galsi (West Bengal) Assembly Election Results 2021 Live: বিজয়ী, পরাজিত

Galsi (West Bengal) Assembly Election Results 2021 Live: Galsi কেন্দ্রের সমস্ত আপডেট পেতে এবং নির্বাচনের ফলাফল জানুন bengali.indianexpress.com-এ। ৮ দফায় ২৯৪টি বিধানসভা আসনে নির্বাচন হয়। ২৭ মার্চ, ১ এপ্রিল, ৬ এপ্রিল, ১০ এপ্রিল, ১৭ এপ্রিল, ২২ এপ্রিল, ২৬ এপ্রিল এবং ২৯ এপ্রিল।

Galsi Election Result, Galsi Election Result 2021, West Bengal Election Result 2021, Galsi West Bengal Election Result 2021
Galsi Election Results 2021: পশ্চিমবঙ্গে ২৯৪টি বিধানসভা কেন্দ্র রয়েছে।

Galsi (West Bengal) Assembly Election Results 2021 Live: গত বিধানসভা নির্বাচনে এই আসনে জিতেছিলেন ALOK KUMAR MAJHI TMC হয়ে। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার মুখ্যমন্ত্রী হওয়ার লক্ষ্যে পশ্চিমবঙ্গ নির্বাচনে লড়ছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতিয়ার ১০ বছরের উন্নয়ন এবং বাংলা নিজের মেয়েকেই চায় স্লোগান। গত বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ২১১টি আসনে জিতেছিল মমতার তৃণমূল কংগ্রেস।

এবারের নির্বাচনে ২৯০টি আসনে লড়াই করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। পাহাড়ের তিনটি আসন গোর্খা জনমুক্তি মোর্চাকে ছেড়ে দিয়েছেন তিনি। এবং একটি আসনে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায়, সেখানে নির্দল প্রার্থীকে সমর্থন করছে দল। এদিকে, বিরোধী শিবিরের বিজেপি লড়ছে ২৯০টি আসনে। তিনটি আসন জঙ্গলমহলে তিনটি আসন তারা ছেড়েছে জোটসঙ্গী আজসু-কে এবং পাহাড়ে একটি আসন তারা ছেড়েছে জিএনএলএফ-কে।

বিরোধী জোট সংযুক্ত মোর্চা লড়ছে ২৯৪টি আসনে। বামফ্রন্ট লড়ছে ১৬৫টি আসনে, তার মধ্যে বৃহত্তম দল সিপিআইএম ১৩০টি আসনে, ফরোয়ার্ড ব্লক ১৮টি আসনে, আরএসপি ১১টি এবং সিপিআই লড়ছে ৯টি আসনে। কংগ্রেস লড়ছে ৯২টি আসনে এবং তৃতীয় তথা নবতম শরিক দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট লড়ছে ৩৭টি আসনে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Galsi west bengal assembly election results 2021 live winner runner up candidates

Next Story
West Bengal Election Results 2021: ২১৩ আসন নিয়ে বাংলায় হ্যাট্রিক তৃণমূলের, বিরাট ধাক্কা বিজেপির, নিশ্চিহ্ন বাম-কং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com