বড় খবর

বিজেপির পথে জোড়া-ফুলের প্রার্থী সরলা, তড়িঘড়ি প্রার্থী বদল তৃণমূলের

সুস্থতার কারণে প্রার্থী হিসাবে সরলাদেবীর নাম খারিজ করা হয়েছে বলে প্রেস বিবৃতিতে জানিয়েছে রাজ্যের শাসক শিবির।

সরলা মুর্মু

তৃণমূলের প্রার্থী তালিকায় নাম ছিল, তা সত্ত্বেও বিজেপিতে নাম লেখাতে চলেছেন মালদহের হবিবপুরের জোড়া-ফুল প্রার্থী সরলা মুর্মু। ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছেন তিনি। এই খবর প্রকাশ্যে আসতেই অবশ্য সরলার নাম হবিবপুর কেন্দ্র থেকে বাতিল করেছে তৃণমূল। এমনকী ওই কেন্দ্রে নতুন প্রার্থীর নামও ঘোষণা করেছে শাসক শিবির। যদিও অস্বস্তি ঢাকতে প্রার্থী বদলের কারণ হিসাবে সরলা মুর্মুর দলবদলের বিষয়টিকে উহ্য রেখেছে তৃণমূল। বলা হয়েছে, অসুস্থতার কারণে প্রার্থী হিসাবে সরলাদেবীর নাম খারিজ করা হয়েছে। ওই কেন্দ্রে তৃণমূলের হয়ে এবার প্রার্থী প্রদীপ বাস্কে।

গত শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবারের ৬৪ জন বিধায়ককে এবার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। প্রার্থী না হতে পেরে একাধিক তৃণমূল বিধায়ক থেকে নেতাই কেউ বিক্ষুব্দ, আবার কেউ অভিমান ব্যক্ত করেছেন। তৃণমূল ছেড়ে বিজেপির পথে মমতার ছায়াসঙ্গী তথা সাতগাছিয়ার চারবারের বিধায়ক সোনালী গুহ, বাঁকুড়ার শম্পা দরিপা। ইতিমধ্যেই গেরুয়া দলে যোগদানের কথা জানিয়েছেন শিবপুরের তৃণমূল বিদায়ী বিধায়ক জটু লাহিড়ি। প্রথম দিন উষ্মা প্রকাশ করলেও পরে অবশ্য দলীয় প্রার্থীর হয়েই প্রচার নামার কথা ঘোষণা করেছেন ভাঙড়ের আরাবুল ইসলাম, ব্যারাকপুরের উত্তম দাসেরা। তবে ‘বহিরাগত’ প্রার্থীর কাঁটায় একাধিক কেন্দ্রে তৃণমূলের অস্বস্তি রয়েছে। এই প্রেক্ষাপটে প্রার্থী হয়েও সরলা মুর্মুর দল ছেড়ে বিজেপিতে নাম লেখানোর বিষয়টি বেশ অভিনব।

কংগ্রেসের প্রতীকে মালদহ জেলাপরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন সরলা মুর্মু। কিন্তু গত পঞ্চায়ের ভোটের কিছু পরেই তিনি যোগ দেন তৃণমূলে। এবার তাঁকেই হবিবপুরের প্রার্থী করে তৃণমূল। যদিও দল নির্ধারিত কেন্দ্রে লড়তে চান না সরলা। হবিবপুরের বদলে পুরাতন মালদহ থেকে লড়াইয়ের ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। দল রাজি না হওয়াতেই বেঁকে বসেন সরলা। তারপরই দলবদলের সিদ্ধান্ত নেন।

২০১৬ সালের বিধানসভা ভোটে হবিবপুর থেকে জিতেছিলেন সিপিএমের খগেন মুর্মু। ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন বাম বিধায়ক। মালদহ উত্তর লোকসভা থেকে জয়ও হাসিল করেন এই বিজেপি প্রার্থী। হবিবপুরে এবার বিজেপি প্রার্থী জোয়েল মুর্মু। এই কেন্দ্রে গেরুয়া শিবিরের প্রভাব ভালো। তাই হবিবপুরের বদলে পুরাতন মালদহ থেকে লড়াইয়ের আর্জি জানিয়েছিলেন সরলাদেবী। সূত্রের খবর, পদ্ম ফুলের প্রতীকেই নিজের পছন্দসই কেন্দ্র থেকে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সরলা মুর্মু।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Habibpur tmc candite sarala murmu may join bjp pradip baske new tmc candidate west bengal election 2021

Next Story
বাংলা জয়ে শাহ-নাড্ডার ভূমিপুত্রকে কি পেয়ে গেল বঙ্গ বিজেপি! কী বলছেন খোদ মিঠুন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com