ভোটে জেতায় মোদীকে অভিনন্দন-ফোন ইমরানের

পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, রবিবার সকালে মোদীকে ফোন করে ইমরান দুই দেশের জনগণের উন্নতির জন্য একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন।

By: Kolkata  Published: May 26, 2019, 5:52:14 PM

লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিন্দন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, রবিবার সকালে মোদীকে ফোন করে ইমরান দুই দেশের জনগণের উন্নতির জন্য একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী জানিয়েছেন, দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি এবং উন্নতির জন্য তিনি মোদীর সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চান।

সাম্প্রতিককালে পুলওয়ামায় জঙ্গী হামলার পরে ভারত ও পাকিস্তানের সম্পর্কের অবনতি হয়েছে। দুই দেশের ভবিষ্যৎ সম্পর্কের রসায়ন কেমন হবে, তা বহুলাংশে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল এবং সরকার গঠনের উপর নির্ভরশীল। তাই সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল পাকিস্তানের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাতকারে সম্প্রতি মোদী জানিয়েছিলেন, প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্কের অগ্রগতি কেমন হবে, তা নির্ভর করছে পাকিস্তান সন্ত্রাসবাদ দমনে কেমন ভূমিকা নেয়, তার উপরে। প্রসঙ্গত. বালাকোটে বিমান হামলার ঘটনায় ভারতে মোদীর জনপ্রিয়তা বিপুল বৃদ্ধি পেয়েছিল। মোদী লোকসভা নির্বাচনের প্রচারে একাধিকবার বালাকোটের উল্লেখ করেছেন।

ভারতের নির্বাচনের ঠিক আগে ইমরান দ্বিতীয়বার বিজেপি-র সরকারে ফেরার পক্ষে সওয়াল করেছিলেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী যুক্তি দিয়েছিলেন, কেন্দ্রে মোদী সরকার ফিরলে দু-দেশের শান্তি পক্রিয়া ত্বরান্বিত হবে।

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Imran khan congratulate modi for huge victory

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং