scorecardresearch

বড় খবর

৫ বছরে ৪৫% সম্পত্তি কমেছে মমতার, মন্টুরামের সম্পদ বেড়েছে ৭৩৫%

হলফনামা থেকে জানা গিয়েছে, মমতার কোনও গাড়ি, চাষের জমি নেই। নেই কোনও বাণিজ্যিক স্বার্থে ব্যবহৃত হওয়া জমিও।

মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময় যে সম্পত্তি ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত পাঁচ বছরে সেই সম্পত্তি প্রায় অর্ধেক হয়ে গিয়েছে মুখ্যমন্ত্রীর। হিসেব করে দেখলে দেখা গিয়েছে প্রায় ৪৫.০৮ শতাংশ সম্পত্তির পরিমাণ কমেছে তৃণমূল সুপ্রিমোর।

নন্দীগ্রাম থেকে একুশের বিধানসভায় লড়াই করা মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দেওয়ার সময় যে হলফনামা পেশ করেছে সেখানে দেখান হয়েছে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা।

রাজ্যে দ্বিতীয় দফার ভোটে রয়েছে নন্দীগ্রাম। তাঁর আগে ‘অপরাধী, আর্থিক শিক্ষা, লিঙ্গ এবং প্রার্থীদের অন্যান্য বিবরণ বিশ্লেষণ’ অনুযায়ী ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর মোট সম্পত্তি ছিল ৩০ লক্ষ ৪৫ হাজার ১৩ টাকা।

আরও পড়ুন, ৫ বছরে সম্পত্তি বেড়েছে ৪৩ শতাংশ! মমতাকে ছাপিয়ে গিয়েছেন শুভেন্দু

হলফনামা থেকে জানা গিয়েছে, মমতার কোনও গাড়ি, চাষের জমি নেই। নেই কোনও বাণিজ্যিক স্বার্থে ব্যবহৃত হওয়া জমিও। পৈতৃক সূত্রে কোনও সম্পত্তির মালিকও নন মমতা। ব্যাঙ্কে কোনও বকেয়া ঋণও নেই তাঁর। মনোনয়ন জমা দেওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে রয়েছে নগদ ৬৯ হাজার ৩৫৫ টাকা।

তবে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও তৃণমূলের মমতা ভূঁইয়া এবং সুকুমার দে, যারা একুশের ভোটে লড়াই করছেন তাঁদেরও মোট সম্পত্তির পরিমাণ কমেছে ৩৭.৫৩ শতাংশ এবং ৩৬.১৮ শতাংশ। তবে কাকদ্বীপের বিধায়ক মন্টুরাম পাখিরার সম্পত্তি বৃদ্ধি পেয়েছে প্রায় ৭৩৫.৯৫ শতাংশ, জানা গিয়েছে রিপোর্ট থেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: In 5 years mamata banerjees assets decrease by