বড় খবর

ভোটের মুখে আসামে ধাক্কা বিজেপির, ৪৮ ঘণ্টা প্রচার করতে পারবেন না হিমন্ত বিশ্বশর্মা

বিরোধী জোটের নেতার পিছনে এনআইএ লেলিয়ে দেওয়ার ভয় দেখানোর অভিযোগ।

আসামের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বিরোধী জোটের নেতার পিছনে এনআইএ লেলিয়ে দেওয়ার ভয় দেখানোর অভিযোগে ৪৮ ঘণ্টার জন্য প্রচার নিষিদ্ধ করা হল আসামের মন্ত্রী তথা বিজেপির তারকা প্রচারক হিমন্ত বিশ্বশর্মার। আগামী ৬ এপ্রিল আসামে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন রয়েছে। তার আগে শুক্রবার এই কমিশনের এই সিদ্ধান্তে ভোটগ্রহণের আগে আর কোনওভাবে প্রচার করতে পারবেন না হিমন্ত। যা বিজেপির কাছে বড় ধাক্কা।

প্রসঙ্গত, কংগ্রেস মহাজোটের শরিক বোড়োল্যান্ড পিপলস ফ্রন্টের নেতা হাগ্রামা মহিলারিকে এনআইএ দিয়ে গ্রেফতার করানোর কথা বলে বিতর্কে জড়ান হিমন্ত। প্রকাশ্য জনসভায় এই বিতর্কিত মন্তব্য করায় কমিশনের অভিযোগ জানান মহিলারি। কংগ্রেসের তরফেও এমন প্রকাশ্যে কেন্দ্রীয় সংস্থা লেলিয়ে দেওয়ার ভয় দেখানোর মন্তব্য নিয়ে কমিশনে অভিযোগ জানানো হয়।

গত ২৮ মার্চ হিমন্ত বলেন, “আমি কোনও হাগ্রামা-টাগ্রামাকে ভয় পাই না। বেশি বাড়াবাড়ি করলে সোজা জেলে যাবেন উনি। স্পষ্ট কথা বলছি, ওর বিরুদ্ধে যাবতীয় তথ্য এনআইএ-কে দেওয়া আছে। ভোটের পর একটা একটা করে অস্ত্র উদ্ধার হবে।”

এই মন্তব্যের পরই অভিযোগ জানায় কংগ্রেস-বিপিএফ। শুক্রবার নির্বাচন কমিশন জানিয়েছে, “হিমন্ত বিশ্বশর্মার এই মন্তব্যকে তীব্র নিন্দা করছে কমিশন। এই মন্তব্যের জন্য তাঁকে আগামী ৪৮ ঘণ্টার জন্য কোনও প্রকার নির্বাচনী প্রচার, মিছিল, রোড শো, সাংবাদিক সম্মেলন করতে বিরত রাখা হচ্ছে। শুক্রবার রাত থেকে রবিবার পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে।”

নির্বাচনী বিধি অনুযায়ী, রবিবার সন্ধে ছটা পর্যন্ত আসামে তৃতীয় দফার ভোটের আগে নির্বাচনী প্রচার করা যাবে। কিন্তু কমিশনের শাস্তির জন্য আর কোনওভাবেই প্রচার করতে পারবেন না হিমন্ত।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In assam last leg ec bars himanta biswa sarma from campaigning

Next Story
ভোটের মুখে স্ট্যালিনের জামাইয়ের বাড়ি-অফিসে আয়কর হানা, ক্ষুব্ধ ডিএমকে-কংগ্রেসTamilnadu Assembly Election 2021, IT raid, MK Stalin, DMK
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com