Lok Sabha Election, 2019: তারকাখচিত উত্তর মুম্বইয়ে ব্যক্তিগত সংযোগই ঊর্মিলার তুরুপের তাস

উত্তর মুম্বই লোকসভা কেন্দ্রে তারকা প্রার্থী এই নতুন নয়, ২০০৪ সালে গোবিন্দা এখান থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। কিন্তু তাঁকে সর্বদাই নিরাপত্তারক্ষী বেষ্টিত অবস্থাতেই দেখা যেত। ঊর্মিলার ক্ষেত্রে কিন্তু তেমনটা হয়নি। 

By: Mumbai  Updated: Apr 15, 2019, 5:39:24 PM

হালে রাজনীতিতে যোগ দিয়েছেন ঊর্মিলা মাতোন্দকর। কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রার্থীও হয়েছেন উত্তর মুম্বই লোকসভা কেন্দ্রের। তবে একসময়কার বলিউড কাঁপানো রঙ্গিলা গার্ল বদলে গিয়েছেন অনেকটাই।

রাজনীতিতে যোগদানের খবর নিজেই সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন ঊর্মিলা। অভিনেত্রী নিজে বুঝে শুনে তাঁর ব্যক্তিত্বই পালটে ফেললেন, নাকি নিজে থেকেই পালটে গেল তা, এখনও স্পষ্ট নয়। তবে ব্যক্তিত্বে এসেছে আমূল পরিবর্তন। নির্বাচনী প্রচারে গিয়ে কখনওই বিশাল প্রতিশ্রুতি দেননি ঊর্মিলা। বরং সাধারণ মানুষের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক জোরদার করার ওপরেই জোর দিচ্ছেন তিনি। কিন্তু ভোটাররা এখনই তাঁকে ঘরের লোক ভাবতে শুরু করেছেন, নাকি স্টারডমের কারণে এই জনপ্রিয়তা, এই প্রশ্নের উত্তর দিতে সময় লেগে যাবে অনেকটা।

ঊর্মিলার আগেও মহিলাদের অভিনয় জগত থেকে রাজনীতিতে আসার ইতিহাস রয়েছে এ দেশে। জয়ললিতা, হেমামালিনি, জয়াপ্রদা, তালিকা নেহাত কম নয়। কিন্তু তালিকার মধ্যে থেকে বাছাই করা কিছু মানুষকেই জনসাধারণ গুরুত্ব দিয়েছে। তার জন্য গ্ল্যামার ধুয়ে মুছে একটা আলাদা ভাবমূর্তি তৈরি করতে হয়েছে সবাইকে। ঊর্মিলা সেটা ভালোই বুঝেছেন। দিন কয়েকের মধ্যেই হাতে বোনা সুতির শাড়ি, সাধারণ সালোয়ার কামিজে, ন্যূনতম প্রসাধনিতে দেখা যাচ্ছে তাঁকে।

উত্তর মুম্বই লোকসভা কেন্দ্রে তারকা প্রার্থী এই নতুন নয়, ২০০৪ সালে গোবিন্দা এখান থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। কিন্তু তাঁকে সর্বদাই নিরাপত্তারক্ষী বেষ্টিত অবস্থাতেই দেখা যেত। ঊর্মিলার ক্ষেত্রে কিন্তু তেমনটা হয়নি।

 

মিলি যোশী, রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র এবং প্রথম বার ভোট দিচ্ছেন এমন ভোটার। বললেন, “ঊর্মিলা কংগ্রেসের মুখ হিসেবে ভাল। জনতাকে আকর্ষণও করবে। কিন্তু গোপাল শেট্টি প্রার্থী হিসেবে বেশি শক্তিশালী। ঊর্মিলা রাজনীতিতে একদম নতুন। গোপাল শেট্টির কাজ কিন্তু অনেকদিনের। শেষমেশ কে জিতবে জানিনা। তবে তারকার টানে কিছু মানুষ তো ভোট দেবেনই”।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook


Title: Lok Sabha Election, 2019: তারকাখচিত উত্তর মুম্বইয়ে ব্যক্তিগত যোগ স্থাপনই ঊর্মিলার ভরসা

Advertisement