বড় খবর

ভোট আবহে DMK নেতা স্টালিনের মেয়ে-জামাইয়ের বাড়িতে আয়কর হানা

জানা গিয়েছে, এদিন আয়কর দফতর যে যে জায়গায় অভিযান চালিয়েছে, সেগুলো কমবেশি ডিএমকে নেতা বা তাঁদের পরিচিতদের।

Tamilnadu Assembly Election 2021, IT raid, MK Stalin, DMK
এমকে স্ট্যালিন। ফাইল ছবি

ভোট আবহেই ডিএমকে নেতা স্টালিনের মেয়ের বাড়িতে আয়কর অভিযান। শনিবার সকাল থেকে তামিলনাড়ুর প্রায় ২৮টি জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় ওই সংস্থা। যেগুলোর মধ্যে বেশিরভাগ স্টালিন-কন্যা সেন্থামারাই ও তাঁর স্বামী সাবারীসানের সম্পত্তি। এই সাবারীসান চলতি ভোটে তামিলনাড়ুর সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি। স্টালিন ও তাঁর দলকে নানাভাবে সহযোগিতা করছেন জামাই। এমনটাই ডিএমকে সুত্রে খবর।

জানা গিয়েছে, এদিন আয়কর দফতর যে যে জায়গায় অভিযান চালিয়েছে, সেগুলো কমবেশি ডিএমকে নেতা বা তাঁদের পরিচিতদের। সেন্থামারাইয়ের টেনিয়ামপেট আর নিলানকারাইয়ের বাড়িতে এদিন সকালে তল্লাশি চালায় আয়কর দফতর।পাশাপাশি সাবারীসান ঘনিষ্ঠ ব্যবসায়ী লোটাস বালা, ডিএমকে সাংসদ সিএন আন্নাদুরাই, বিধায়ক এমকে মোহনের ছেলে কার্ত্তিক মোহনের বাড়িতেও অভিযান চালিয়েছে কেন্দ্রীয় ওই সংস্থা।

ডিএমকে সাংসদ মোহন দলের আইটি শাখার প্রধানও। এই শাখাও চলতি বিধানসভা নির্বাচনে তামিলনাড়ুতে ডিএমকে প্রচার এবং বক্তব্যের সূচি তৈরি করছে।

এদিকে দেশের ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে নেতৃত্ব দিতে এগিয়ে আসুন। গত রবিবার সালেমে রাহুল গান্ধীর কাছে এই প্রস্তাব রাখলেন এমকে স্টালিন। সেদিন ভোটমুখী তামিলনাড়ুতে একটি নির্বাচনী জনসভা করে ডিএমকে এবং কংগ্রেস। ঘটনাচক্রে এই দুই দল দক্ষিণের সেই রাজ্যে শরিক হিসেবে লড়ছে এনডিএ-র বিরুদ্ধে।

সেই জনসভা থেকে করুণানিধি পুত্র বলেন, ‘কেন্দ্রের ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে একটা ঐক্যবদ্ধ লড়াই সংগঠিত হোক। রাহুল গান্ধীর কাছে আমার বিনীত অনুরোধ আপনি এগিয়ে আসুন। কেন্দ্রের ফ্যাসিবাদী সরকারের হাতে দেশ ধ্বংস হয়ে যাচ্ছে। আপনার দায়িত্ব এখন দেশকে রক্ষা করা। লোকসভা ভোট হোক কিংবা বিধানসভা ভোট তামিলনাড়ুর ধরমনিরপেক্ষ জোট বিজেপির বিরুদ্ধে লড়াই জারি রেখেছে। এবার ভোটেও একই লড়াইয়ের পুনরাবৃত্তি হবে।‘

এআইডিএমকে-র শক্ত ঘাটি হিসেবে পরিচিত সালেমের এই সভায় বক্তব্য রাখেন রাহুল গান্ধীও। তিনি বলেন, ‘আগে তামিলনাড়ু থেকে বিজেপিকে সরাতে হবে। তারপর দিল্লি থেকে সরাতে হবে। আরএসএস এবং বিজেপির প্রচুর টাকা। কোনও তামিল অমিত শাহ কিংবা সঙ্ঘের পা ছুঁতে চায় না। তাহলে এখন প্রশ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী কেন আরএসএস আর অইমিত শাহের বশে থাকেন? মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে মাথা নত করতে চায় না। কিন্তু উনার আশঙ্কা প্রধানমন্ত্রী ইডি আর সিবিআইকে নিয়ন্ত্রণ করেন। অর্থাৎ রাজ্যের মুখ্যমন্ত্রী দুর্নীতিপরায়ণ।‘ সেই রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্টালিন হবেন। এমন ঘোষণাও  সভামঞ্চ থেকে করেন রাহুল গান্ধী।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: It raids at dmk leader stalins daughter and son in laws residence national

Next Story
ভোটের মুখে স্ট্যালিনের জামাইয়ের বাড়ি-অফিসে আয়কর হানা, ক্ষুব্ধ ডিএমকে-কংগ্রেসTamilnadu Assembly Election 2021, IT raid, MK Stalin, DMK
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com