scorecardresearch

অনির্দিষ্টকালের জন্য পিছল জঙ্গিপুর-সামশেরগঞ্জের ভোটগ্রহণ, সিদ্ধান্ত কমিশনের

করোনা পরিস্থিতির জন্য নির্বাচন পিছনোর সিদ্ধান্ত বলে জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

Bengal byelection in four seat will be held in 30 october
জাতীয় নির্বাচন কমিশনের দফতর

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল জঙ্গিপুর ও সামশেরগঞ্জের নির্বাচন। করোনা পরিস্থিতির জন্য নির্বাচন পিছনোর সিদ্ধান্ত বলে জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

গত ২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় সামশেরগঞ্জ আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ১৫ এপ্রিল ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনায় প্রয়াত হন। কংগ্রেস প্রার্থীর মৃত্যুতে নিয়ম মেনে বাতিল করতে হয় সামশেরগঞ্জের নির্বাচন। অন্যদিকে, জঙ্গিপুর কেন্দ্রেও সপ্তম দফাতেই ভোট হওয়ার কথা ছিল। ১৬ এপ্রিল মৃত্যু হয় এই কেন্দ্রের সংযুক্ত মোর্চার তরফে আরএসপির প্রার্থী প্রদীপ নন্দীর। যথারীতি ওই কেন্দ্রেও ভোট পিছিয়ে দেয় কমিশন। ১৩ মে ওই দুই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করা হয়।

তবে, ১৩ মে সম্ভাব্য ঈদের দিন হওয়ায় কমিশেনর কাছে ফের ভোট পিছনোর আবেদন জানায় তৃণমূল সহ অন্যান্য সব রাজনৈতিক দলগুলো। বিভিন্ন দলের আপত্তিতেই কমিশন ফের এই দুই কেন্দ্রের ভোটগ্রহণের দিন পিছিয়ে ১৬ এপ্রিল। জানানো হয়েছিল, দুই কেন্দ্রে ভোট হবে আগামী ১৬ মে।

কিন্তু, রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জেরে এবার অনির্দিষ্টকালের জন্য জঙ্গিপুর ও সামশেরগঞ্জের নির্বাচন পিছিয়ে দিল কমিশন। জানানো হয়েছে, পরিস্থিতি পর্যালোচনার পর ভোটগ্রহণের নয়া দিনক্ষণ জানানো হবে। আপাতত ওই দুই কেন্দ্রে আগর্শ আতরণবিধিও প্রত্যাহার করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Jangipur samserganj assambly poll 2021 deferred indefinitely election commission