বড় খবর

বিধি রাম, জিতেন্দ্রকে শোকজ নির্বাচন কমিশনের

পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রচারে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে জানিয়ে কমিশনে নালিশ ঠুকেছিল তৃণমূল।

ভোটপ্রচারে বিনামূল্যে অযোধ্যা ভ্রমণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আর তাতেই বিধি-বাম। পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রচারে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে জানিয়ে কমিশনে নালিশ ঠুকেছিল তৃণমূল। সেই সূত্রেই বুধবার জিতেন্দ্র তিওয়ারিকে শোকজ করল নির্বাচন কমিশন।

প্রচারে বেরিয়ে জিতেন্দ্র দাবি করেন, ‘কেউ রামনাম করলে ও অযোধ্যা গেলে হাত-পা ভেঙে দেওয়া হবে। স্থানীয় তৃণমূল প্রার্থী নীরেন্দ্রনাথ চক্রবর্তী আমাকে হুঁশিয়ারি দিয়েছেন। কিন্তু আমি কতা দিচ্ছি, আমাকে আপনারা নির্বাচিতকরলে এই কেন্দ্রের সমস্ত প্রবীণ ব্যক্তিদের বিনামূল্যে অযোধ্যা ভ্রমণের ব্যবস্থা করব এবং রামলালার দর্শন করাবো।’

আরও পড়ুন- ভোটের মুখে CBI-ED-র অপব্যবহার করছে বিজেপি, কমিশনে নালিশ তৃণমূলের

জিতেন্দ্রর এই মন্তব্যই নির্বাচনী বিধিভঙ্গের আওতায় পড়ে বলে দাবি করেছে তৃণমূলও। এরপরই তাঁকে কারণ দর্শানোর নোটিস দেয় কমিশন।

দিনকয়েক আগে বিজেপিতে যোগ দিয়েছেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিদায়ী তৃণমূল বিধাক। তারপরই তাঁকে বলতে শোনা যায়, ‘আগে মনে মনে জয় শ্রী রাম বলতাম। এখন থেকে স্বাধীনভাবে মঞ্চে উঠে বলতে পারব।’ প্রচারে নেমেও রামভক্তদের সুরেই সোচ্চার হন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jitendra tiwari show cause by election commission for promising free ayodhya tour

Next Story
প্রার্থী করেনি দল, বিজেপির বড় পদ ছাড়লেন বাগদার বিধায়ক দুলাল বর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com