scorecardresearch

Lok Sabha Election 2019: যাদবপুরে বিকাশের পাশে জমি জীবিকা কমিটি-রেড স্টার

2019 Lok Sabha Elections: কমিটির নেত্রী শর্মিষ্ঠা চৌধুরী জানিয়েছেন, “বিকাশ ভট্টাচার্য আমাদের আন্দোলনকে সমর্থন করেছিলেন এবং যখন যেমন প্রয়োজন হয়েছিল, উনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। তাই আমরাও সিদ্ধান্ত নিয়েছি, এই কেন্দ্রে তাঁকেই সমর্থন করা হবে”।

Lok Sabha Election 2019: যাদবপুরে বিকাশের পাশে জমি জীবিকা কমিটি-রেড স্টার
সিপিআই(এমএল) রেডস্টারের পক্ষে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সব প্রার্থীকেই সমর্থনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ছবি: পার্থ পাল ও ফেসবুক।

General Election 2019: আসন্ন লোকসভা নির্বাচনে যাদবপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে সমর্থন করবে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি এবং সিপিআই(এমএল) রেড স্টার। ভাঙড়ে পাওয়ার গ্রিডের জন্য সরকারি জমি অধিগ্রহণের বিরোধিতা করে যে আন্দোলন সংঘটিত হয়েছিল, তাতে নেতৃত্ব দিয়েছিল জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি (জেজেবিওপিআরসি)। উল্লেখ্য, ভাঙড় কেন্দ্রটি যাদবপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন এখানে

কমিটির নেত্রী শর্মিষ্ঠা চৌধুরী জানিয়েছেন, “আমরা যাদবপুর আসন থেকে না লড়ার সিদ্ধান্ত নিয়েছি। বিকাশ ভট্টাচার্য আমাদের আন্দোলনকে সমর্থন করেছিলেন এবং যখন যেমন প্রয়োজন হয়েছিল, উনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। তাই আমরাও সিদ্ধান্ত নিয়েছি, এই কেন্দ্রে তাঁকেই সমর্থন করা হবে”।

আরও পড়ুন- মিমি-নুসরত, মমতার পুরনো চালের নতুন মুখ

প্রসঙ্গত, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে লড়াই করেছে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি। কলকাতা হাইকোর্টের নির্দেশে হোয়াটসঅ্যাপে মনোনয়ন জমা করেছিল এই সংগঠনের ৯ প্রার্থী। এঁদের মধ্যে ভাঙড়ের পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েতে ৫ প্রার্থী জয়লাভ করেছেন। তবে শুধু বিগত পঞ্চায়েত ভোটেই নয়, আসন্ন লোকসভা নির্বাচনেও প্রার্থী দিচ্ছে জেজেবিওপিআরসি। শর্মিষ্ঠা চৌধুরী বলেন, “এ রাজ্যের ৪২টি আসনের মধ্যে ৬টি থেকে আমরা লড়াই করছি। বালুরঘাট, বিষ্ণুপুর, ব্যারাকপুর, দমদম এবং বারাসত কেন্দ্রে মনোনয়ন জমা দেবেন আমাদের প্রার্থীরা”। উল্লেখ্য, এই সংগঠনের পক্ষ থেকে দমদম কেন্দ্রে প্রার্থী হচ্ছেন শঙ্কর দাস।

সিপিআই(এমএল) রেডস্টারের পক্ষে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সব প্রার্থীকেই সমর্থনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Jomi jibika panel and cpiml red star to support left candidate in jadavpur