“ভারতের প্রথম জঙ্গি ছিল এক হিন্দু”

"এটা মুসলিম অধ্যুষিত অঞ্চল বলে আমি এ কথা বলছি না, বলছি কারণ আমরা দাঁড়িয়ে আছি গান্ধী মূর্তির সামনে।"

By: Chennai  Updated: May 13, 2019, 06:18:24 PM

ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিল একজন “হিন্দু”। সাম্প্রতিক বিতর্কের আগুনে আঁচ বাড়িয়ে দিয়ে এ মন্তব্য করেছেন কামাল হাসান। মাক্কাল নিধি মাইয়াম বা এম এন এম সংগঠনের প্রতিষ্ঠাতা কামাল হাসান এ মন্তব্য রবিবার রাতে।

তামিলনাড়ুর আরাভাকুরিচি-তে এক নির্বাচনী প্রচারে ভাষণ দেওয়ার সময়ে এই অভিনেতা-রাজনীতিবিদ বলেন, তিনি নিজে একজন গর্বিত ভারতীয়, যিনি ভারতে এমন এক সাম্য চান যেখানে জাতীয় পতাকার ত্রিবর্ণ অক্ষুণ্ণ থাকবে।

তিনি বলেন, “এটা মুসলিম অধ্যুষিত অঞ্চল বলে আমি এ কথা বলছি না, বলছি কারণ আমরা দাঁড়িয়ে আছি গান্ধী মূর্তির সামনে। স্বাধীন ভারতের প্রথম জঙ্গি ছিল একজন হিন্দু, তার নাম নাথুরাম গডসে। সেখান থেকেই সম্ভবত সন্ত্রাসবাদ শুরু।”

১৯৪৮ সালে গান্ধীর হত্যাকাণ্ডের উল্লেখ করে কামাল হাসান বলেন, তিনি এখানে এসেছেন ওই হত্য়াকাণ্ডের উত্তর সন্ধান করতে।

তিনি আরও বলেন, “ভাল ভারতীয়রা সাম্য চান, চান জাতীয় পতাকার তিন রং অক্ষুণ্ণ থাকুক। আমি যে একজন ভাল ভারতীয়, সে কথা আমি গর্বের সঙ্গে বলতে চাই।”

এর আগেও ২০১৭ সালের নভেম্বর মাসে হিন্দু উগ্রপন্থার কথা উচ্চারণ করেছিলেন কামাল হাসান, যার জেরে বিজেপি ও হিন্দু গোষ্ঠীগুলি তাঁর বিরুদ্ধে আক্রমণ শাণিয়েছিল।

১৯ মে আরাভাকুরিচি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। কামাল হাসানের দল সেখানে প্রার্থী করেছে এস মোহনরাজকে।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Kamal haasan indias first terrorist hindu

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং