বড় খবর

‘সোনার লোভে বামেরা বিশ্বাসঘাতকতা করেছে’, কেরালায় বললেন মোদী

LDF-UDF -র ‘আঁতাঁত’ কেরালার রাজনীতিতে ‘নিকৃষ্টতম রহস্য’ বলে মন্তব্য করেন মোদী।

modi burdwan west bengal election 2021
ফাইল ছবি

কেরালায় প্রচারে বাম শাসনকে তুলোধনা করলেন প্রধানমন্ত্রী মোদী। শাসক এলডিএফকে ‘বিশ্বাসঘাতক’ বলেও তোপ দাগেন তিনি। টেনে আনেন সোনা পাচারের প্রসঙ্গে। একই সঙ্গে ক্ষমতকা এলে দক্ষিণী রাজ্যে উন্নয়নের কী কী ডালি সাজাবে গেরুয়া শিবির তারও খতিয়ান তুলে ধরেন নমো।

‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণের সমর্থনে মঙ্গলবার পালক্কাদে সভা করেন নরেন্দ্র মোদী। সেখানে প্রভু যুশুর সঙ্গে জুডাসের বিশ্বাসঘাতকতার প্রসঙ্গ টানেন প্রধানমন্ত্রী। বলেন, ‘কয়েকটি রুপোর টুকরোর জন্য প্রভু যিশুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলো জুডাস। কয়েক টুকরো সোনার জন্য একই কায়দায় কেরালাবাসীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বাম জোট।’

শাসক এলডিএফ ও বিরোধী উইডিএফ-কে এক পংক্তিতে বসিয়ে এদিন আত্রমণ শানিয়েছেন মোদী। এই দুই জোট আপাত বিরোধী হলেও তাদের পার্থক্য শুধু নামেই বলে জানান নমো। এই দুই জোটের ‘আঁতাঁত’ কেরালার রাজনীতিতে ‘নিকৃষ্টতম রহস্য’ বলে মন্তব্য করেন মোদী। তাঁর কথায়, ‘কেরালার রাজনীতিতে গত কয়েক দশক ধরে নিকৃষ্টতম রহস্য হল এলডিএফ ও উইডিএফ-র আঁতাঁত। এই আঁতাঁত কী? প্রথমবারের জন্য প্রশ্ন তুলছেন কেরালাবাসী। পাঁচ বছর ধরে হয় বাম জোট, নয়তো কংগ্রেস নেতৃত্বাধীন জোট কেরালাকে লুট করেছে।’

বকলমে শ্রীধরণই কেরালায় বিজেপির মুক্যমন্ত্রী মুখ। এদিন প্রচারে তাঁর ঢালাও প্রশংসা করেন মোদী। দেশের যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করার পিছনে শ্রীধরণের ভূমিকার কথা তুলে ধরেন তিনি। বলেন, ‘শ্রীধরণকে সবাই সমীহ-সম্মান করেন। উনি কেরালার প্রকৃত সন্তান। ক্ষমতার ঊর্ধ্বে উঠে তিনি উন্নয়নের কথা ভাবেন, তা বাস্তবায়ণের চেষ্টা করেন। তাই কেরালার উন্নতির জন্য এবার শ্রীধরণকে কাজ করার সুযোগ করেদিন।’ এছাড়াও, কেরালার মৎস চাষ, কৃষি ও আয়ুর্বেদ, সামাজিক ন্যায়বিচার, প্রযুক্তি, পর্যটনের উন্নতিরও আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

কেরালায় এবার একদফায় ভোট ৬ এপ্রিল। ফলাফল ২রা মে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ldf has betrayed kerala for a few pieces of gold sayes modi

Next Story
‘মমতা ব্যানার্জি জিন্দাবাদ’ স্লোগানে ঝড়! শেষবেলায় নন্দীগ্রামে প্রচার নীল-তৃণারtrina Saha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com