scorecardresearch

বড় খবর

ভাবাচ্ছে হেভিওয়েট কেন্দ্র! নন্দীগ্রাম বাদ রেখেই প্রথম-দ্বিতীয় দফার প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

এবার ভোটে দাঁড়াচ্ছেন না সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর জায়গায় নারায়ণগড়ে প্রার্থী হচ্ছেন সিপিএম নেতা তাপস সিনহা।

আলিমুদ্দিনে প্রার্থী তালিকা ঘোষণা করছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার দিনই বিধানসভা নির্বাচনের প্রথম দুই দফার আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করল বাম-কংগ্রেস-আইএসএফ জোট। দুই দফার ৬০টি আসনের মধ্যে যেগুলিতে বাম জোট প্রার্থী দিচ্ছে সেগুলিই ঘোষণা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। উল্লেখযোগ্য ভাবে এবার ভোটে দাঁড়াচ্ছেন না সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর জায়গায় নারায়ণগড়ে প্রার্থী হচ্ছেন সিপিএম নেতা তাপস সিনহা। হেভিওয়েট কেন্দ্র নন্দীগ্রামের প্রার্থী ঘোষণা করা হয়নি। বিমান বসু বলছেন, সেই কেন্দ্রটি এবার হেভিওয়েচদের লড়াই হচ্ছে। তাই সেটা নিয়ে আলোচনা করে জানানো হবে।

আরেক উল্লেখযোগ্য প্রার্থী সুশান্ত ঘোষ এবার গড়বেতার বদলে দাঁড়াচ্ছেন শালবনি থেকে। যে আসনে কংগ্রেস বা আইএসএফ প্রার্থী দেবে, সেই আসনগুলি সংশ্লিষ্ট দলগুলির পক্ষ থেকে পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান। তবে প্রথম দফায় পূর্ব মেদিনীপুরের এগরা, পুরুলিয়ার কাশীপুর এবং পশ্চিম মেদিনীপুরের গড়বেতা কেন্দ্রেও ভোট রয়েছে। কিন্তু ওই তিন কেন্দ্রে জোটের তিন দলের মধ্যে কাদের প্রার্থী দাঁড় করানো হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বিমান।

প্রথম দুই দফায় প্রার্থী তালিকায় উল্লেখযোগ্য নাম হল ঝাড়গ্রাম কেন্দ্র থেকে মধুজা সেন রায়। তিনি ২০১৬ সালে টালিগঞ্জ কেন্দ্র থেকে অরূপ বিশ্বাসের কাছে হেরে যান। এবার তিনি জঙ্গলমহলে প্রার্থী হচ্ছেন। গড়বেতায় প্রার্থী হচ্ছেন তপন ঘোষ। রানিবাঁধে প্রার্থী হচ্ছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী দেবলীনা হেমব্রম। তালড্য়াংরায় প্রার্থী হচ্ছেন সিপিএম নেতা মনোরঞ্জন পাত্র। প্রথম ও দ্বিতীয় দফার জন্য ৬০টি আসনের মধ্যে ৩৭টি আসনে প্রার্থী দিচ্ছে বামেরা। বাকি ২৩টি কংগ্রেস ও আইএসএফ-কে ছাড়ছে তারা।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Left cong isf united front releases first 2 phase candidate list